Home অন্যান্যশিক্ষা ‘কারিগরি শিক্ষার গুরুত্ব-প্রেক্ষিত আজকের বাংলাদেশ’ শীর্ষক সভা অনুষ্ঠিত

‘কারিগরি শিক্ষার গুরুত্ব-প্রেক্ষিত আজকের বাংলাদেশ’ শীর্ষক সভা অনুষ্ঠিত

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

সুলতানা মাসুমা,  লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: উন্নত বাংলাদেশ গড়তে ১৯৭৩ সালে কারিগরি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান। দেশে কারিগরি শিক্ষা বৃদ্ধির জন্য তিনি উদ্যোগ নিয়েছিলেন। এখন বঙ্গবন্ধুর সে উদ্যোগকে বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুরে ‘কারিগরি শিক্ষার গুরুত্ব-প্রেক্ষিত আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন বক্তাগণ।

অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের উদ্যোগে সদর উপজেলার মান্দারী এলাকায় শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল স্কুল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কলেজ মাঠে এ সভার আয়োজন করা হয়।

বক্তারা আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গর্ব। তার নেতৃত্বে বিশ্বব্যাপী দেশের সুনাম ছড়িয়ে পড়েছে। তার হাত ধরেই কারিগরি শিক্ষায় শিক্ষিত হচ্ছে দেশের বর্তমান প্রজন্ম। তার কারণেই নতুন প্রজন্ম কারিগরি শিক্ষা নিচ্ছে।

ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কেফায়েত উল্লাহ, উপ-পরিচালক এসএম শাহজাহান, লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন, লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহিরুল ইসলাম, কারিগরি শিক্ষক সমিতি ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী প্রমুখ।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী