Home Uncategorized বিজিএমইএ এর আশঙ্কা ‘পোষাকশিল্পে’ অসন্তোষ হতে পারে

বিজিএমইএ এর আশঙ্কা ‘পোষাকশিল্পে’ অসন্তোষ হতে পারে

by bnbanglapress

বাংলাপ্রেস অনলাইন: নির্বাচনের বছর হিসেবে এবার বেতন-ভাতা নিয়ে দেশে শ্রমিক অসন্তোষ সৃষ্টির চেষ্টা হতে পারে বলে আশঙ্কা করছে বাংলাদেশ তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারকদের সমিতি-বিজিএমইএ। মঙ্গলবার সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ে আয়োজিত ‘পোশাক শিল্পসহ অন্যান্য শিল্পে অসন্তোষ দূরীকরণ, ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটি’র বৈঠকে এই আশঙ্কার কথা জানায় বিজিএমইএ।

সরকারের উচ্চ পর্যায়ের এই কমিটির বৈঠকে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুসহ বৈঠকে স্বরাষ্ট্র, বাণিজ্য, শিল্পসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পোশাক শ্রমিক ও মালিকদের প্রতিনিধি, বিজিএমইএর প্রতিনিধিসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে ঈদুল ফিতরের আগে বেতন-ভাতা পরিশোধে সমস্যা হতে পারে এমন সাতটি কারখানার তালিকা দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে। এ ছাড়া কলকারখানা পরিদর্শন অধিদপ্তর জানায়, ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে সব মিলিয়ে ২৮২টি গার্মেন্টস কারখানায় শ্রমিক অসন্তোষের আশঙ্কা রয়েছে। তবে শেষ পর্যন্ত যেন কোনো সমস্যা না হয় সেজন্য এক হাজার ২০০ কারখানার ওপর কঠোর নজরদারি থাকবে সরকার ও মালিক সংগঠনের।

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী