Home Uncategorized প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনতে হবে : রেলপথ মন্ত্রী

প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনতে হবে : রেলপথ মন্ত্রী

by Dhaka Office
A+A-
Reset

দেবীগঞ্জ(পঞ্চগড়) থেকে প্রতিনিধি : রেলপথ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মোঃ নুরল ইসলাম সুজন বলেছেন, করোনা ভাইরাসের কারনে সারা বিশ্ব থমকে গেছে। ঘাটতিতে রয়েছে খাদ্য ও অর্থনৈতিক সংকট। এ সংকট নিরশনে বাংলাদেশ প্রানপণ চেষ্ঠা করে যাচ্ছে।

বর্তমান সরকার করোনা পরিস্থিতি মোকাবেলায় সারা দেশে ব্যাপক ত্রান তৎপরতা চালিয়েছে। কৃষি সেক্টর সহ সব সেক্টরে প্রণোদনা দিয়েছে। তারপরও আমাদের খাদ্যের ঘাটতি হয়নি। মানুষ না খেয়ে কেউ নেই। চলতি বোরো মৌসুমে সারা দেশে ধানের ভাল ফলন হয়েছে।

বোরোর লক্ষমাত্রার চেয়ে ২৪ লাক্ষ টন ধান বেশি উৎপাদন হয়েছে। খাদ্যের মজুদ পর্যাপ্ত রাখতে প্রতি ইঞ্চি জমিতে ধানের চাষ করতে হবে। ধান উৎপাদন সহনশীল নয় এমন জমিতে সবজি চাষ সহ অন্যান্য ফসলের চাষের দিকে আমাদের মনোযোগ বাড়াতে হবে। মন্ত্রী শুক্রবার দুপুরে দেবীগঞ্জের সবুজপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের মহা শ্বশান ঘরের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ২৬ লাক্ষ টাকায় নির্মিত মহা শ্বশানে মন্ত্রী দিয়েছে ১১ লাক্ষ টাকা। এর অন্যান্য কাজ সম্পাদন করতে মন্ত্রী আরও ১০ লাক্ষ টাকা দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেন।

দেবীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। অন্যদের মধ্যে মহা শ্বশানের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বদেশ চন্দ্র ও নন্দন কুমার শাহা বক্তব্য রাখেন। পরে মন্ত্রী বণ্যায় ক্ষতিগ্রস্ত দেবীগঞ্জের রাঙ্গাপানি নদীর ওপর রাঙ্গাপানি ব্রীজ ও ব্রীজ সংগলগ্ন ভেঙ্গে যাওয়া পাকা রাস্তা পরিদর্শণ করেন। মন্ত্রী এ সময় এলজিইডি বিভাগকে দ্রুত বিকল্প যোগাযোগ ব্যবস্থা করে দেয়ার নির্দেশ প্রদান করেন। গতকাল বৃহ্ধসঢ়;সপতিবার থেকে দেবীগঞ্জের সাথে টেপ্রীগঞ্জ ও চিলাহাটী ইউনিয়নের যোগাযোগ ব্যাবস্থা বন্ধ রয়েছে।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী