Menu

সর্বশেষ



জবি থেকে সংবাদদাতা : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ প্রায় তিন মাস অবরুদ্ধ হয়ে আছে। এমন অবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ (জবি) সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজ বাসা-বাড়িতে অবস্থান করছে।

গৃহবন্দী অলস সময়কে কাজে লাগাতে এবং জ্ঞানের ধারাকে শানিত করতে জাতির পিতা শেখ মুজিব, মুক্তিযুদ্ধ ও শেখ হাসিনার রাজনৈতিক জীবন দর্শন, সংগ্রামের আপোষহীন ইতিহাস, বাঙালীর জন্য আত্মত্যাগ ও বিসর্জন সম্পর্কে জানার বিকল্প নেই।

এই কার্যক্রমকে বাস্তবায়িত করতে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য’র অনুমতিক্রমে বই উপহার দিচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম আকতার হোসাইন। কার্যক্রমের শুরুতে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে বই দিয়ে দিয়ে শুরু করেন। পরে রেজিস্ট্রার, কন্ট্রোলার, প্রক্টর, শিক্ষক সমিতি নীলদল এবং প্রতিটি বিভাগের চেয়ারম্যানদের মাঝে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বঙ্গকন্যা শেখ হাসিনা সম্পর্কিত বই বিতরণ করেন।

বই বিতরন সম্পর্কে ছাত্রলীগ নেতা এস এম আকতার হোসাইন বলেন, যে কোন সংকটে বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। এই করোনা ভাইরাসেও ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের মহামারীতে গৃহবন্দী সময়কে কাজে লাগাতে শিক্ষক, সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা-কর্মীদের মাঝে জাতির পিতা শেখ মুজিব, মুক্তিযুদ্ধ ও শেখ হাসিনার রাজনৈতিক জীবন দর্শন, সংগ্রামের আপোষহীন ইতিহাস, বাঙালীর জন্য আত্মত্যাগ ও বিসর্জন সম্পর্কিত বই বিনামূল্যে বিতরনের উদ্যোগ নিয়েছি।

এরই মাঝে জবি শিক্ষকদের মাঝে বই বিতরণ করেছি। যারা চাচ্ছে বই দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস তথা জাতির পিতার জীবন দর্শন এবং শেখহাসিনার নেতৃত্ব সম্পর্কে জানার বিকল্প নেই। তিনি সবাইকে বাংলাদেশের ইতহাস তথা আওয়ামী লীগের ইতিহাস সম্পর্কিত বই পড়ার জন্য আহ্বান করেন।

বিপি/আর এল