Home বাংলাদেশরংপুর তারাগঞ্জের সয়ার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ

তারাগঞ্জের সয়ার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ

by bnbanglapress

আব্দুল্লাহিল শাহীন, রংপুর থেকে: রংপুরের তারাগঞ্জ উপজেলার ৫নং সয়ার ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মহিউদ্দিন আজম পরিষদের আইন ভঙ্গ করে টিআর, কাবিখা, কাবিটা, আশ্রায়ন প্রকল্পে গৃহ নির্মানে ব্যপক অনিয়মসহ ইউপি সদস্যদের ভাতা প্রদানে গাফিলতি করছেন বলে ব্যাপক অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে সম্প্রতি ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য মোঃ মমিনুর রহমান স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব, রংপুর বিভাগীয় কমিশনারসহ স্থানীয় সাংসদ বরাবরে নিখিত অভিযোগ করেছেন। অভিযোগে সদস্য মমিনুর জানান, ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৪ উপধারা ভঙ্গ করে চেয়ারম্যান মহিউদ্দিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) যোগশাযোশে তার (মমিনুর) ৬নং ওয়ার্ডের রাস্তা সংস্কার, কবরস্থানে মাটি ভরাট, দূর্যোগ সহনীয় গৃহ নির্মান, টিআর, কাবিখা, কাবিটা প্রকল্প বাস্তবায়ন ও আশ্রায়ন প্রকল্প-২ এ নিজ জমিতে গৃহ নির্মান করেছেন। অপর দিকে ইউনিয়নের বিভিন্ন সরকারি কর্মসূচীর উপকার ভুগীর অগ্রাধিকার ওয়ার্ড সভায় অনুমোদনের কথা থাকলে চেয়ারম্যান তার, তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশি মত বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, কৃষি প্রনোদনা উপকার ভুগীর তালিকা তৈরি করে আসছেন। অভিযোগে মমিনুর আরও বলেছেন, স্থানীয় সরকার পরিষদ আইন ২০০৯ এর ধারা ১০ এর ৫ উপধারা মোতাবেক ইউপি সদস্যদের ভাতা ৪,৪০০/- (চার হাজার চার শত) টাকা প্রতি মাসে ইউনিয়ন পরিষদ প্রদান করবে। কিন্তু চেয়ারম্যান নিজ প্রভাব খাটিয়ে গত ১৭ই আগষ্ট ২০১৬ ইং তারিখ হতে অদ্য তারিখ পর্যন্ত ৮৮৯০/- (আট হাজার আট শত নব্বই) টাকা প্রদান করেছেন। এ বিষয়ে সদস্য মমিনুর প্রতিকার চেয়ে গত ৩১/০৫/২০২০ ইং তারিখে তারাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি আবেদন করলেও অজ্ঞাত কারণে নির্বাহী অফিসার তা আমলে নেননি।
নিরুপায় সদস্য মমিনুর উপরোক্ত বিষয়গুলির প্রতিকার চেয়ে তদন্ত পূর্বক দুর্নীতিবাজ চেয়ারম্যান মহিউদ্দিন আজমের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন আজমের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল মমিনের সাথে কথা হলে তিনি জানান, চেয়ারম্যানের রেজুলেশন মোতাবেক ওই ওয়ার্ডের কাজ করা হয়েছে।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী