Home Uncategorized গৌরীপুর পৌরসভার বাজেট ঘোষণা

গৌরীপুর পৌরসভার বাজেট ঘোষণা

by Dhaka Office

গৌরীপুর (ময়মনসিংহ) থেকে সংবাদদাতা : নতুন কোন করারোপ ছাড়াই ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার ২০২০-২০২১ ইং অর্থ বছরের ৫৪ কোটি ৮৪ লাখ ৪৭ হাজার ৫৪৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৪ জুন) দুপুর ১২ টায় পৌরসভায় বাজেটোত্তর সংবাদ সম্মেলনে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম।

এ বাজেটে ব্যয় ধরা হয়েছে ৫৪ কোটি ৪৭ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা ও উদ্বৃত্তের পরিমান ধরা হয়েছে ৩৬ লাখ ৪৯ হাজার ৪৫ টাকা। সংবাদ সম্মেলনে সৈয়দ রফিকুল ইসলাম বলেন, এ বাজেটে পৌর এলাকায় জনগুরুত্বপূর্ণ কিছু প্রকল্প নেয়া হয়েছে। এসব প্রকল্পের মধ্যে রয়েছে বাজারের ড্রেনসহ ফুটপাত নির্মাণ, কৃষ্টপুর হতে সামছুদ্দিন সাহেবের বাড়ি হয়ে সরকারপাড়া পর্যন্ত রাস্তা পাকাকরন, বিভিন্ন খাল খনন, আরসিসি ড্রেন নির্মাণ, চলমান পৌর পার্কের কাজ সম্পন্ন করা প্রভূতি।

তিনি বলেন, পৌরবাসীদের পানীয় জলের সংকট নিরসনে ইতিমধ্যে বিভিন্ন স্থানে নলকূপ স্থাপন করা হয়েছে। এছাড়া পাইপ লাইনের মাধ্যমে অতিদ্রুত সুপেয় পানি সরবরাহ করা হবে। করোনা সংকট মোকাবেলার বিষয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মোতাবেক করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে পৌর এলাকায় সার্বিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

কর্মহীন, দুস্থ, অসহায়, দরিদ্রসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ ও খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানান। এতে উপস্থিত ছিলেন গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র দেওয়ান মাসুদুর রহমান খান সুজন, এস আলী আহাম্মদ, ভারপ্রাপ্ত সচিব মদন মোহন দাস, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম রিপন, পৌর মহিলা কাউন্সিলর শিউলী চৌধুরী প্রমুখ।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী