Menu

সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: অভিনেতা মাসুম আজিজের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গত শনিবার জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে তার করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ এসেছে। ওই দিন রাতে চিকিৎসকদের পরামর্শে মাসুম আজিজের স্বজনরা তাকে বাসায় নিয়ে যান। কিন্তু বাসায় গিয়ে এই অভিনেতা আবারো অসুস্থ হয়ে পড়েছেন। শারীরিক অবস্থার অবনতি হলে আবারো তাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

তিনি বলেন, সোমবার বিকেল পৌনে ৪টার দিকে রাজধানীর শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। কার্ডিওলজিস্ট ডা. মাকসুমুল হকের তত্ত্বাবধানে রয়েছেন মাসুম আজিজ। তার অবস্থা আগের চেয়ে খারাপ। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকেরা বলতে পারবেন তার কী সমস্যা হয়েছে।

এদিকে দেশবাসীর কাছে মাসুম আজিজের সুস্থতার জন্য দোয়া চেয়েছে তার পরিবার। মঞ্চ, টিভি নাটকের প্রবীণ অভিনেতা মাসুম আজিজ দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছিলেন। ২০১৭ সালে তার হার্টের চারটি ব্লকে বাইপাস সার্জারি করা হয়। হার্টের সমস্যার পাশাপাশি বাধক্যজনিত নানা রোগেও ভুগছিলেন তিনি।

মাসুম আজিজ অভিনেতা ছাড়াও চিত্রনাট্যকার ও নাট্য নির্মাতা হিসেবে পরিচিত। মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয়ের খ্যাতি রয়েছে তার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন।

বিপি/কেজে