Home আন্তর্জাতিক ফেসবুক থেকে ট্রাম্পের নির্বাচনী বিজ্ঞাপন অপসারণ

ফেসবুক থেকে ট্রাম্পের নির্বাচনী বিজ্ঞাপন অপসারণ

by bnbanglapress

নিজস্ব প্রতিবেদক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার বিজ্ঞাপন অপসারণ করেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। ফেসবুকের পক্ষ থেকে বলা হচ্ছে, ট্রাম্পের নির্বাচনী প্রচারণার বিজ্ঞাপনে এমন একটি প্রতীক ব্যবহার করা হয়েছে যেটির সঙ্গে জার্মানির কুখ্যাত নাৎসি বাহিনীর প্রতীকের মিল রয়েছে।
ফেসবুক দাবি করে, বিজ্ঞাপনে লাল ত্রিভুজ আকারের একটি চিহ্ন ব্যবহার করা হয়েছে যা নাৎসি বাহিনীদের পক্ষ থেকে ব্যবহার করা হতো। এদিকে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলের পক্ষ থেকে বলা হয়েছে যে কট্টর বামপন্থী দল আন্তিফাকে উদ্দেশ্য করে তারা ওই প্রতীক ব্যবহার করেছিল। আন্তিফা দলটি যুক্তরাষ্ট্রে ফ্যসিবাদি বিরোধী আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্ট।
ফেসবুক বলছে, ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় এমন প্রতীক ব্যবহারের মাধ্যম ঘৃণা ছড়াতে পারে। এই বিষয়ে ফেসবুকের সুরক্ষা নীতি প্রধান নাথানিয়েল গ্লেইচের বলেন, আমরা এমন প্রতীকে অনুমতি দেই না যেটি ঘৃণ্য সংস্থাকে তুলে ধরে । যদি অন্য কোনো বিজ্ঞাপনে এমন চিহ্ন দেখা যায় তাহলে সেটির বিরুদ্ধেও আমরা ব্যবস্থা নেবো।
এই বিষয়ে একটি বিবৃতিতে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলের মুখপাত্র টিম মুর্টো একটি বিবৃতিতে বলেন , ওই লাল ত্রিভুজ একটি প্রতীক যেটি আন্তিফা দল ব্যবহার করে। আন্তিফাকে উদ্দেশ্য করেই ওই প্রতীক ব্যবহার করা হয়েছে। আমরা খেয়াল করেছি যে ফেসবুকেও এমন একটি ইমোজি রয়েছে।
কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের সহিংস আন্দোলনের জন্য বামপন্থী দল আন্তিফাই দায়ী বলে মনে করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী