Home Uncategorized লক্ষ্মীপুরে স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা:জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘন্টার আল্টিমেটাম

লক্ষ্মীপুরে স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা:জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘন্টার আল্টিমেটাম

by Dhaka Office

লক্ষ্মীপুর থেকে সংবাদদাতা: লক্ষ্মীপুর সদর উপজেলার পালেরহাট পাবলিক হাইস্কুলের নবম শ্রেণীর ছাত্রী হিরা মনিকে (১৪) ধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। এসময় প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়। শনিবার (১৩ জুন) সকাল ১১ টার দিকে সদর উপজেলার লক্ষ্মীপুর-রামগঞ্জ সড়কের পালেরহাটে বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়। কর্মসূচি শুরু হওয়ার ১০ মিনিট পর পুলিশি বাধায় তা পন্ড হয়ে যায়।

জানা গেছে, পালেরহাট পাবলিক হাইস্কুলের প্রাক্তন ছাত্র ফোরাম ও স্বেচ্ছাসেবী সংগঠন অল ইয়ুথ সোসাইটির উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয়। হিরা মনি হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে মানববন্ধন থেকে প্রসাশন কে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় বক্তারা। এদিকে সকাল সাড়ে ১১ টার দিকে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান নিহত স্কুলছাত্রী হিরা মনির বাড়িতে যান। এসময় তিনি ছাত্রীর অসুস্থ মা-বাবা ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন। এসপি কামরুজ্জামান জানায়, অজ্ঞাত আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। আটক যুবক আরিফ ও সুমনকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হবে। এ বিষয়ে পুলিশের ওপর আস্থা রাখতে আহবান জানায় তিনি।

এছাড়া মানববন্ধনের বিষয়ে আগে পুলিশকে জানানো হয়নি। মানববন্ধনে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য সাখাওয়াত হোসেন আরিফ ও পালেরহাট পাবলিক হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি নাজমুল করিম টিপু ও স্কুলের সাবেক শিক্ষার্থীসহ অর্ধশতাধিক গ্রামের লোক। নিহত হিরা মনির মা ফাতেমা বেগম জানান, তার মেয়েকে স্থানীয় চম্পকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র অয়ন উত্যক্ত করতো। মেয়েকে উত্যক্ত না করতে কয়েকবার তিনি অয়নকে বুঝিয়েছেন। কিন্তু সে শুনেনি। যারা তার মেয়েকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে, তাদের ফাঁসি চান তিনি। পালেরহাট পাবলিক হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি নাজমুল করিম টিপু বলেন, পুলিশের নির্দেশে আমরা মানববন্ধন স্থগিত করেছি। ২৪ ঘন্টার মধ্যে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে আল্টিমেটাম দিয়েছি। না হয় বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে ।

প্রসঙ্গত, শুক্রবার (১২ জুন) দুপুরে লক্ষ্ধসঢ়;মীপুর সদর উপজেলারদক্ষিণ হামছাদী ইউনিয়নের পশ্চিম গোপীনাথপুর গ্রামে নবম শ্রেণির ছাত্রী হিরা মনিকে ঘরে একা পেয়ে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে দূর্বৃত্তরা। সে একই গ্রামের হারুনুর রশিদের মেয়ে। ক্যান্সারে আক্রান্ত বাবাকে নিয়ে তার মা ও ছোট দুই ভাইবোন ঢাকায় হাসপাতালে ছিল। হিরামনিও শুক্রবার সকালে নানার বাড়ি থেকে নিজ বাড়িতে এসেছিল।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী