Menu

সর্বশেষ


ফরিদপুর থেকে সংবাদদাতা: ফরিদপুর শহরের স্থানীয় নেতা সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ নয়জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, মাদক ও টাকাসহ বিপুল পরিমাণ চাল উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে ফরিদপুরের পুলিশ কার্যালয়ের কনফারেন্স রুমে এক ব্রিফিংয়ে এসপি আলিমুজ্জামান সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি জানান, গত ১৬ মে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে ভাঙচুর, অগ্নিসংযোগ ও মারপিটের ঘটনা ঘটে। ওই ঘটনায় দায়েরকৃত মামলায় রোববার রাতে শহরের বদরপুর মোড় থেকে প্রথমে বরকত, রুবেল ও বিপুলকে গ্রেফতার করা হয়।পুলিশের উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে পাঁচটি পিস্তল ও ৯১ রাউন্ড গুলি, দুইটি শর্টগান ও ১৮০টি কার্তুজ, ব্রান্ডের ছয় বোতল বিদেশি মদ, ৬৫টি ইয়াবা, খাদ্য অধিদফতরের ১ হাজার ২০০ বস্তায় ৬০ হাজার কেজি চাল, ৩ হাজার ইউএস ডলার, ৯৮ হাজার ভারতীয় রুপি ও বাংলাদেশি ২৯ লাখ টাকা ও পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। তাদের সঙ্গে গ্রেফতার অন্যরা হলেন, সহযোগী রেজাউল করিম বিপুল, ইয়াসমিন সুলতানা বন্যা মন্ডল, এনামুল ইসলাম জনি, অমিয় সরকার, বর্ধিত ১৬ নম্বর ওয়ার্ডের নারায়ণ চক্রবর্তী, সাবেক ৬ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর মাহফুজুর রহমান মামুন ও জাহিদ খান। আটক বরকত ও রুবেল সম্পর্কে আপন দুই ভাই।

তাদের গ্রেফতারের খবরে জেলায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রেস ব্রিফিংয়ে এসপি আলিমুজ্জামান জানান, বরকত, রুবেলের কোমড় হতে গুলিভর্তি ম্যাগজিনসহ সেভেন পয়েন্ট সিক্স ফাইভ বোরের পিস্তল উদ্ধার করা হয়েছে। এছাড়া বরকতের রেস্ট হাউস থেকে বিদেশি মদ ও খাদ্য অধিদফতরের ১ হাজার ২০০ বস্তাভর্তি চাল এবং রুবেলের ড্রয়ার হতে ৬৫টি ইয়াবা উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্য মতে অন্যান্যদের গ্রেফতার করা হয়। এসপি জানান, আটকদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও সরকারী চাল গুদামজাত করার অপরাধে নিয়মিত মামলা হবে। তাদের বিরুদ্ধে টেন্ডারবাজি, ভূমি দখল, চাঁদাবাজিসহ আরো বেশ কিছু অভিযোগ রয়েছে। এদিকে, সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেলকে গ্রেফতারের খবরে তাদের বিচার ও শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল বের করে আওয়ামী লীগের একাংশ।

ফরিদপুরে প্রেসক্লাবের সামনে সোমবার বেলা ১১টার দিকে এ বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন ফরিদপুর কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অমিতাভ বোস। এ সময় জেলা আওয়ামী লীগের সাবেক নেতা মনিরুল হাসান মিঠু, কোতয়ালী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি খলিফা কামাল, সাবেক সাধারণ সম্পাদক সামচুল আলম চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিপি/কেজে