Home রাজনীতি মোহাম্মদ নাসিম লাইফ সাপোর্টে

মোহাম্মদ নাসিম লাইফ সাপোর্টে

by Dhaka Office

বাংলাপ্রেস ডেস্ক: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থার বিশেষ কোনো পরিবর্তন হয়নি। তিনি আগের মতোই সংকটাপন্ন অবস্থায় আছেন। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

সোমবার রাত সোয়া ১০টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রদান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডা. আল ইমরান চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

আল ইমরান চৌধুরী আরো বলেন, ‘স্ট্রোক করার পর থেকেই নাসিম সাহেব লাইফ সাপোর্টে আছেন। এখনও তাই আছেন। তাঁর চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তাদের মতামতের ভিত্তিতে ৭২ ঘণ্টার পর‌্যবেক্ষণে আছেন তিনি।’

করোনায় আক্রান্ত হওয়ার পর গত ১ জুন থেকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মোহাম্মদ নাসিম। এর মধ্যে গত বৃহস্পতিবার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় শুক্রবার তাঁকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরের কথা ছিল। কিন্তু শুক্রবার ভোর সাড়ে ৫টায় স্ট্রোক করায় অবস্থার অবনতি ঘটে।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে তাঁর মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার নাসিমের ছেলে তানভীর শাকিল জয় এবং অস্ত্রোপচারকারী চিকিৎসক অধ্যাপক ডা. রাজিউল হককে ফোন করে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীর সর্বশেষ শারীরিক অবস্থার বিষয়ে খোঁজ-খবর নেন।

এদিকে মোহাম্মদ নাসিমের চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। অপারেশনের পর চিকিৎসকরা মোহাম্মদ নাসিমকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখেন। পরে তা বাড়িয়ে ৭২ ঘণ্টা করা হয়েছে।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী