Home Uncategorized করোনায় ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৭৩৫

করোনায় ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৭৩৫

by Dhaka Office

বাংলাপ্রেস ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট ৯৩০ জনের মৃত্যু হলো। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৭৩৫ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৮ হাজার ৫০৪ জনে।

সোমবার (৭ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা।

এদিকে আজ সোমবার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এখন পর্যন্ত করোনার ভুক্তভোগী বিশ্বের ৭০ লাখ ৯১ হাজার ৬৬৭ জন মানুষ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনার শিকার হয়েছেন ১ লাখ ৬ হাজার ৭৩৭ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৫৭২ জনের। এ নিয়ে বিশ্বের ৪ লাখ ৬ হাজার ১৯৫ জন মানুষের প্রাণ কাড়ল ভাইরাসটি। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৪ লাখ ৬১ হাজার ৬১৯ জন। অর্থাৎ, সংক্রমণের প্রায় অর্ধেক মানুষই সুস্থতা লাভ করেছেন।

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী