Home Uncategorized করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫

করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫

by Dhaka Office

বাংলাপ্রেস ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মারা গেছেন ৭৪৬ জন। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২৬৯৫ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৫ হাজার ১৪০। সুস্থ্য হয়েছেন ৪৭০ জন। এ নিয়ে মোট সুস্থ্যের সংখ্যা ১১ হাজার ৫৯০ জন।

আজ বুধবার (৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের ৫০টি ল‌্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১০৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ সময়ে ১২ হাজার ৫১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩ জনের। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও দুই হাজার ৬৯৫ জনের দেহে। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন। শনাক্তের হার ২১ দশমিক ৫৪ শতাংশ। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩৭ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ২৮ জন পুরুষ, নারী ৯ জন। ১৯ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের দুইজন এবং খুলনা বিভাগের একজন।

বয়সের তথ্য বিশ্লেষণ তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪জন মারা গেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৫ শতাংশ। হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় মারা গেছেন ৫ জন। আর মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ৩৯৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ৪৯৮ জন।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী