Home Uncategorized বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের ৪০ শতাংশ বাড়িভাড়া কমানোর সিদ্ধান্ত

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের ৪০ শতাংশ বাড়িভাড়া কমানোর সিদ্ধান্ত

by Dhaka Office
A+A-
Reset

বশেমুরবিপ্রবি থেকে সংবাদদাতা : করোনা ভাইরাসের প্রভাবের কারণে ১৮ই মার্চ , ২০২০ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ছাড়া সকল কার্যক্রম বন্ধ আছে ।

বন্ধের কারণে বশেমুরবিপ্রবির ১২ হাজার শিক্ষার্থী বাসায় অবস্থান করছেন । শিক্ষার্থীদের মেস-হল ভাড়া নিয়ে সোসিয়াল মিডিয়ায় সরগরম হতে দেখা যায় । এরই পরিপ্রেক্ষিতে , গত ১২ মে , ২০২০ ভাইস চ্যান্সেলর দপ্তর হতে জেলা আওয়ামী লীগের সভাপতিকে চিঠি প্রদান করা হয় । চিঠিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অধিকাংশ নিম্নমধ্যবিত্ত পরিবারের শিক্ষার্থী উল্লেখ করে তাদের মেসভাড়া মানবিক কারণে মওকুফের জন্য আবশ্যক বলে উল্লেখ করা হয় । এরই পরিপ্রেক্ষিতে ড.হাসিবুর রহমান (সভাপতি, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি ও সভাপতি,মেস/বাড়ি ভাড়া সংক্রান্ত কমিটি ) গত ১২ মে , ২০২০ বশেমুরবিপ্রবি প্রেসক্লাব কে জানান, মেস ভাড়া কমানো বা মওকুফের উদ্যোগ নিতে মাননীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানসহ রাজনৈতিক ব্যাক্তিদের লিখিতভাবে জানানোর জন্য বিশ্ববিদ্যালয়কে সুপারিশ করেছিলাম, যা ইতোমধ্যেই করা হয়েছে সম্ভবত।
এরই পরিপ্রেক্ষিতে আজ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে গোবরা ও আশেপাশের এলাকার বাড়ির মালিকদের সাথে মিটিং হয় ।

মিটিং শেষে বশেমুরবিপ্রবি প্রেস ক্লাবকে নজরুল ইসলাম (সহকারী রেজিস্ট্রার ও সদস্য , মেসভাড়া সংক্রান্ত কমিটি) জানান , বাড়ির মালিকেরা এপ্রিল মাস থেকে লকডাউন পরিস্থিতি যে কয়মাস চলবে, ৪০% ভাড়া নিবেনা। তবে মার্চের ভাড়া সম্পূর্ণ দিতে হবে। বিদ্যুৎ বিলটা দিতে হবে। ঈদের পরে নবীনবাগসহ পৌর এলাকার মালিকদের সাথে এই বিষয়ে মিটিং হবে।”

বিপি/আর এল

এই আইকনে ক্লিক করে শেয়ার করুন :

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী