Home বাংলাদেশসিলেট চাল নিয়ে চালবাজি : আ. লীগ নেতার এক মাসের বিনাশ্রম কারাদণ্ড

চাল নিয়ে চালবাজি : আ. লীগ নেতার এক মাসের বিনাশ্রম কারাদণ্ড

by Dhaka Office
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: করোনা পরিস্থিতিতে ১০ টাকা কেজির সরকারি চাল বিক্রিতে ওজনে কম দেয়ায় হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম খানকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দল থেকে তাকে বহিষ্কার করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আমির হোসেন মাস্টার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশের দুর্যোগময় পরিস্থিতে দরিদ্র মানুষের পাশে না দাঁড়িয়ে উল্টো সরকারি চাল ওজনে কম দিয়েছেন নজরুল ইসলাম খান। এটি অত্যন্ত দুঃখজনক। তার অনিয়মের বিষয়টি প্রমাণিত হওয়ায় দল থেকে বহিষ্কার করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, কাগাপাশা ইউনিয়নের সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম খান। সোমবার (১৩ এপ্রিল) দুপুরে সুবিধাভোগী কার্ডধারী দরিদ্র মানুষের মাঝে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি করেন তিনি।

এ সময় মাথাপিছু ৩০ কেজির পরিবর্তে ২৪-২৫ কেজি করে চাল দেন নজরুল ইসলাম। খবর পেয়ে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বানিয়াচংয়ের সহকারী কমিশনার (ভূমি) মো. মতিউর রহমান খানসহ পুলিশ পাঠান। তারা ঘটনাস্থলে গিয়ে ওজনে চাল কম দেয়ার বিষয়টি হাতেনাতে প্রমাণ পান।

সঙ্গে সঙ্গে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চালের ডিলার নজরুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি তার তার ডিলারশিপ বাতিল করা হয়।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী