Menu

সর্বশেষ


হুমায়ুন কবির, গৌরীপুর (ময়মনসিংহ ) থেকে: করোনা সংকট মোকাবেলায় ময়মনসিংহের গৌরীপুর পৌরসভায় খোলা বাজারে সরকারের ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় পৌরসভার বাসস্ট্যান্ড ও স্টেশন রোড এলাকায় এ কর্মসূচীর উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সরকার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সরকার জানান, করোনা সংকট মোকাবেলায় খাদ্য অধিদপ্তরের এ কর্মসূচী পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত পরিচালিত হবে। পৌরসভার প্রত্যেক নাগরিক জাতীয় পরিচয়পত্র প্রদর্শনের মাধ্যমে ডিলারের কাছ থেকে ৫ কেজি চাল ক্রয় করতে পারবেন। সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ডিলারের দোকানে চাল বিক্রি করা হবে।

এক্ষেত্রে প্রতি ডিলারকে সপ্তাহে ৩ মেঃ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে বলে তিনি জানান। এদিকে বৃহস্পতিবার সকাল থেকে ১০ টাকা কেজির চাল কিনতে গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় দেলোয়ার হোসেন দুলালের দোকানের সামনে নারী-পুরুষের উপচে পড়া ভীড় পরিলক্ষিত হয়। ভীড় সামলাতে এসময় দায়িত্ব পালনকারী লোকজনকে হিমশিম খেতে হয়। খোলা বাজারে চাল বিক্রির ডিলার দেলোয়ার হোসেন দুলাল জানান, গৌরীপুর পৌরসভায় চালের যে বরাদ্দ দেয়া হয়েছে, তা দিয়ে মানুষের চাহিদা মেটানো সম্ভব নয়। এসময় তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বরাদ্দ বৃদ্ধির দাবি করেন।

বিপি/কেজে