Menu

সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মার্কিন ঘাঁটিতে আমাদের ক্ষেপণাস্ত্র হামলার পর তাদের প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন ২৪ ঘণ্টা নির্ঘুম অবস্থায় ছিল। এখন গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা তাদেরকে হুমকি দেওয়ার অবস্থান থেকে পিছু হটতে বাধ্য করব।

তিনি আজ (বৃহস্পতিবার) কেন্দ্রীয় ব্যাংকের ৫৯তম সাধারণ সভায় এ কথা বলেছেন।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান লেফটেন্যান্ট জেনারেল সোলাইমানিকে হত্যার নিন্দা জানিয়ে বলেন, দেখুন ইরানের একজন জেনারেলকে হত্যার পর পশ্চিম এশিয়াসহ গোটা বিশ্বে কত বড় প্রভাব পড়েছে। এই শাহাদাত বিশ্বের মুদ্রা, জ্বালানি তেল ও শেয়ার বাজারসহ গোটা বাজার পরিস্থিতির ওপর প্রভাব ফেলেছে এবং মনস্তাত্ত্বিক ও রাজনৈতিক দিক থেকেও বিশ্বের ওপর এর প্রভাব লক্ষণীয়।

রুহানি আরও বলেন, কাশ্মীর থেকে আফ্রিকা পর্যন্ত মানুষ ওই ঘটনায় শোক প্রকাশ করেছেন ও সমবেদনা জানিয়েছেন। এই পরিস্থিতি ইসলামি প্রজাতন্ত্র ইরানের শক্তির বহিঃপ্রকাশ।

ইরানের প্রেসিডেন্ট বলেন, বিশ্বে খুব কম দেশই রয়েছে যারা আমেরিকার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ও প্রকাশ্যে তা ঘোষণা করছে এবং মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের সব দেশের ওপর জুলুম করছে।

বিপি/ আর এল