Menu

সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: জাতীয় সংসদে ধর্ষকের শাস্তি ‘ক্রসফায়ার’- এই বক্তব্যকে সংসদ সদস্যের ব্যক্তিগত মতামত বলে মন্তব্য করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ (১৬ জানুয়ারি) সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন, ধর্ষকের শাস্তির বিষয়ে তারা তাদের ব্যক্তিগত মত দিয়েছেন। সরকার কিংবা দল কেউই এরকম মনে করেন না বলেও জানিয়েছেন তিনি।
কাদের বলেছেন, “সংসদে ধর্ষককে ক্রসফায়ারে দেওয়ার দাবি জানানোর সময় আমি দেশের বাইরে ছিলাম। পরে, অনলাইনে দেখলাম, তারা এ ধরণের দাবি উত্থাপন করেছেন।”
গত ১৪ জানুয়ারি সংসদের অধিবেশন চলাকালে আওয়ামী লীগের সংসদ সদস্য তোফায়েল আহমেদ এবং জাতীয় পার্টির মুজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশিদ তাদের বক্তব্যে ধর্ষকের শাস্তি হিসেবে ‘ক্রসফায়ার’ দাবি করেছেন।
সাম্প্রতিক সময়ে ধর্ষণের ঘটনা বেড়ে গেছে উল্লেখ করে ধর্ষণের ঘটনা যেনো কমিয়ে আনা যায় সেজন্য তারা এ ধরনের প্রস্তাব করছেন। বর্তমান আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের বিধান রাখার বিষয়ে সব মহল থেকেই সমর্থন আছে বলে তারা বক্তব্যে জানিয়েছিলেন। ধর্ষণের ঘটনার ওপর সংসদে আলোচনার জন্য তারিখ নির্ধারণ করতে স্পিকারকে অনুরোধ জানান তারা।

বিপি।সিএস


সর্বশেষ সংবাদ