Menu

সর্বশেষ


জবি থেকে সংবাদদাতা : রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৬ জানুয়ারি) দুপুর ১২টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ভাষা শহিদ রফিক ভবনের নিচে এসে জড়ো হয় শিক্ষার্থীরা। এসময় এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে তারা এই নেক্কারজনক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এসময় শিক্ষার্থীদের পক্ষে মার্কেটিং বিভাগের জহির উদ্দিন বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে আটদশটা অপরাধের মতো ধর্ষণ আমাদের দেশে নিত্যদিনের একটা রুটিন হয়ে গেছে। ধর্ষণের খবর দেখে সকালে ঘুম ভাঙ্গে, ধর্ষণের খবর শুনে আমরা রাতে ঘুমাতে যাই। আমাদের দেশে অপরাধের পর একটি তদন্ত কমিটি গঠনের মাধ্যমে বিষয়টিকে ধামাচাপা দেয়া হয়। যার ফলে এরকম ঘটনা বেড়েই চলেছে।

শাখা ছাত্র ইউনিয়ন সভাপতি কেএম মুত্তাকী বলেন, বিচারহীনতার সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধের অভাবে বারবার ধর্ষণসহ নানা অপরাধমূলক ঘটনা বেড়েই চলেছে। কোনো অন্যায় অপরাধ ঘটলেই আমাদের সামনে তদন্ত কমিটি নামের মূলা ঝুলিয়ে দেয়া হয়। কুর্মিটোলার এই ঘটনায় প্রশাসন যদি অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, ৭ দফা আন্দোলনের সংগঠক তাওসিব মাহমুদ সোহান, শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিন, শাখা সাধারণ ছাত্র অধিকার পরিষদ যুগ্ম আহ্বায়ক আবু বকর খান, মাহফুজুর রহমান হীরা, তৌফিক মেসবাহ, তিথি সরকার, মাহমুদুল হাসান মিশু ও সৌরভ আমান প্রমুখ।

বিপি/আর এল


এই বিভাগের আরও সংবাদ