Menu

সর্বশেষ


নিউইর্য়ক প্রতিনিধি : নিউইয়র্কের টাইম স্কয়ারে সন্ত্রাসী হামলার অভিযোগে সাজাপ্রাপ্ত আকায়েদ উল্লাহর পরিবারের ৩ সদস্যকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন অ্যান্ড কাস্টম এনফোর্সমেন্ট (আইস)।

বুধবার আকায়েদের মা দিলরুবা বেগম ও বোন আইফা হায়াকে আটক করে আইস।

৩ সপ্তাহ আগে তার বড় ভাই আহসান উল্লাহকেও আটক করে আইস। তাদের ৩ জনকে নিউজার্সি ও বার্গেন কান্ট্রি জেলে রাখা হয়েছে। এখন পর্যন্ত তাদের নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আকায়েদের মা-বোন আমেরিকার গ্রিন কার্ডধারী। বড় ভাই আমেরিকান সিটিজেন। তারপরেও তাদের আমেরিকা থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে বলে ধারণা করছেন আইনজীবীরা।

ডিসিং রাইসিং আপ অ্যান্ড মুভিং (ড্রাম) আমেরিকায় অভিবাসীদের নিয়ে কাজ করে। নিউইয়র্কেও এই সংগঠনটি আকায়েদ উল্লাহর পরিবারকে আইনি সহায়তা দিচ্ছে।

আরো পড়ুন : বোষ্টনে বেইন নির্বাচন: অদক্ষ নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অবহেলার অভিযোগ

ড্রাম জানায়, আইস কর্তৃপক্ষ আকায়েদ উল্লাহর মা এবং বোনকে অফিসে দেখা করার জন্য ডাকে ৬ নভেম্বর। আইনজীবী নিয়ে তারা সেখানে গেলে তাদেরকে আটক করে। তার বড় ভাইকেও ৩ সপ্তাহ আগে একইভাবে আটক করা হয়।

উল্লেখ্য, নিউইয়র্কের টাইমস স্কয়ারে অবস্থিত পোর্ট অথরিটি বাস টার্মিনালে বহু আমেরিকানকে হত্যার চেষ্টায় বাংলাদেশি আকায়েদ উল্লাহ সন্ত্রাসী হামলা করেছিলেন ২০১৭ সালে ১১ ডিসেম্বর বেলা ১১টায়। এতে আকায়েদ উল্লাহ ছাড়াও ৩ জন পথচারী আহত হন। নিউইয়র্ক ফেডারেল কোর্টের ১২ সদস্যের জুরিবোর্ড ২০১৮ সালের ৬ নভেম্বর সন্ত্রাসী হামলাসহ ৬ অভিযোগে আকায়েদ উল্লাহকে দোষী সাব্যস্ত করেছেন।

বিপি/আর এল


এই বিভাগের আরও সংবাদ