Home প্রবাস বোষ্টনে বেইন নির্বাচন: সততায় এগিয়ে যাচ্ছে খোকা-নবী-সামি পরিষদ

বোষ্টনে বেইন নির্বাচন: সততায় এগিয়ে যাচ্ছে খোকা-নবী-সামি পরিষদ

by bnbanglapress
A+A-
Reset

ছাবেদ সাথী, বোষ্টন থেকে ফিরে: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোষ্টনে জমে উঠেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন)-নির্বাচনী প্রচারণা।আগামী ৮ ও ৯ নভেম্বর শুক্রবার ও শনিবার দু’দিনব্যাপী বেইন-এর দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। দীর্ঘ ৬ বছর পর এবারে তিনটি প্যানেলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। এ নিয়ে বোষ্টন প্রবাসীদের মাঝে টানটান উত্তেজনা দেখা দিয়েছে।

এবারে ১৫টি পদের জন্য ৩টি প্যানেলের ৩৩টি মনোনয়নপত্র জমা পড়েছে।একটি প্যানেলের কোন কার্যক্রম দেখা দেখা না গেলেও দু’টি প্যানেলের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে এ নির্বাচনে।তবে সততা ও মেধার জোরে প্রচারনায় অনেকটা এগিয়ে গেছে খোকা-নবী-সামি পরিষদ।এর ধারাবাহিকতায় গত শুক্রবার (১ নভেম্বর) বোষ্টন সংলগ্ন মেডফোর্ডের ম্যাকগ্লীন মিডলস্কুলে এ পরিষদের পরিচিতি সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দীর্ঘদিন পর হলেও বেইন-এর আসন্ন নির্বাচনে সৎ, যোগ্য ও নতুন প্রজন্মের একঝাঁক তরুনদের নিয়ে গঠন করা হয়েছে খোকা-নবী-সামি পরিষদ। এ পরিষদের নেতৃত্বে থাকা প্রার্থীদের তালিকা ইতোমধ্যেই প্রবাসীদের নজর কেড়েছে। ফলে বেইনের প্রায় এক ডজন সাবেক কর্মকর্তা তাদেরকে সমর্থন জানিয়ে সরাসরি মাঠে নেমেছেন।

https://www.facebook.com/sabedsathee/videos/2775816805764706/?t=8

বেইনের সাবেক সভাপতি শহিদুল ইসলাম প্রিন্সের পরিচালনায় ও সায়েরা মুনের সঞ্চালনায় পরিচিতি সভায় বক্তারা বলেন, একটি মাত্র কারনে খোকা-নবী-সামি পরিষদ প্রবাসীদের নজর সেটি হলো তাদের সততা।এ পরিষদের প্রায়ই সকলেই মেধাবী। বিশেষ করে সভাপতি প্রার্থী খোকার সততার প্রশ্নে কারও কোন দ্বিমত নেই।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বর্তমান সভাপতি নুমান চৌধুরী, সাবেক সভাপতি আবু কামাল আজাদ, কাজী নুরুজ্জামান, মোহাম্মদ বেলাল, শহিদুল ইসলাম প্রিন্স, তামান্না করি্ম, সৈয়দ সালাম শিলু, নাহিদ সিতারা, স্থানীয় জনপ্রতিনিধি মোহাম্মদ আবুল শাহীন, সিরাজুম মনির ও পরিষদের সভাপতি প্রার্থী মাহাবুব-ই খোদা(খোকা) প্রমুখ।

খোকা–নবী-সামি পরিষদের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন সাবেক সভাপতি পরিষদের প্রচারনা ব্যবস্থাপক শহিদুল ইসলাম প্রিন্স। প্রার্থীরা হচ্ছেন-মাহাবুব-ই খোদা (খোকা) সভাপতি, আহামাদ নবী সহ-সভাপতি ও ওমর এফ সামি সাধারন সম্পাদক, রাজিবুর রহমান-যুগ্ম সাধারন সম্পাদক, শহিদুল আলম-কোষাধ্যক্ষ, রেহানা পারভীন ইতি-সাংস্কৃতিক সম্পাদক, এসএম সাজ্জাদ হোসেন-ক্রীড়া সম্পাদক, খন্দকার আরিফুল হক-জনকল্যান সম্পাদক, সবুজ বড়ুয়া-শিক্ষা বিষয়ক সম্পাদক, নুর মোহাম্মদ-গণ সংযোগ সম্পাদক এবং হাসিবুর রহমান, নাটো বড়ুয়া, নুর মোহাম্মদ, নাহিদ আকতার ও ফরহাদ উদ্দিন নির্বাহী সদস্য।

শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পী জনপ্রিয় শিল্পী সায়রা রেজা ও যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পী কৌশলী ইমাসহ স্থানীয় শিল্পীবৃন্দ।

বিপি।সিএস

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী