Menu

সর্বশেষ


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী)থেকে: “ছেলে হোক মেয়ে হোক, দুটি সন্তান যথেষ্ট” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে মিনি বন্ধ্যাকরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭সেপ্টেম্বর) দুপুরে ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন আফরোজা বেগম, উপ-পরিচালক পরিবার পরিকল্পনা, নীলফামারী। এ সময় অতিথি হিসাবে, মেডিকেল অফিসার মা ও শিশু কল্যাণ কেন্দ্র নীলফামারীর (সার্জন) ডাঃ রোকশানা আক্তার, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডোমার, ডাঃ সাদিয়া সার্জিন। সার্বিক ব্যবস্থাপনায় ডাঃ মোঃ আব্দুল আজিজ, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, জোড়াবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ডোমার। ল্যাম্ব-প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ শো প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মোস্তফা জামান, সমাজ সেবক ফিরোজ পারভেজ উজ্জল, আব্দুল খালেক প্রমূখ উপস্থিত ছিলেন। উক্ত কেন্দ্রে স্থায়ী ও অস্থায়ী মিলে প্রায় ১০ জন নারী ও পুষককে বন্ধ্যকরণ পদ্ধতি প্রদান করা হয়।

শেষে হতদারিদ্র গর্ভবতী মায়েদের মাঝে আপদ কালীন সঞ্চয়ী ব্যাংক বিতরণ করেন অতিথিগণ। অনুষ্ঠানের উদ্বোধক উপ-পরিচালক আফরোজা বেগম মায়েদের উদ্যেশ্যে বলেন, জন্ম নিয়ন্ত্রন পদ্ধতি স্থায়ী বা অস্থায়ী যে কোন একটি পদ্ধতি গ্রহনের পর চিকিৎসকের পরামর্শ ছাড়া অন্য কোন পদ্ধতি গ্রহন না করার অনুরোধ করেন তিনি।

বিপি/কেজে