Home আন্তর্জাতিক সৌদি আরব অতিরিক্ত তেল উৎপাদনে রাজি হয়েছে : ডোনাল্ড ট্রাম্প

সৌদি আরব অতিরিক্ত তেল উৎপাদনে রাজি হয়েছে : ডোনাল্ড ট্রাম্প

by Dhaka Office
A+A-
Reset


বাংলাপ্রেস অনলাইন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তার সঙ্গে টেলিফোনালাপে সৌদি রাজা সালমান তার দেশের তেল উত্তোলনের পরিমাণ বাড়াতে সম্মত হয়েছেন। তবে সৌদি আরবের সরকারি বার্তা সংস্থা এ খবরে সত্যতা নিশ্চিত করেনি।

ট্রাম্প শনিবার এক টুইটার বার্তায় লিখেছেন, তিনি সৌদি আরবের দৈনিক তেল উত্তোলনের পরিমাণ ২০ লাখ ব্যারেল পর্যন্ত বাড়ানোর যে অনুরোধ করেছিলেন রাজা সালমান তাতে সম্মতি দিয়েছেন। ট্রাম্প বলেন, ‘ইরান ও ভেনিজুয়েলায় বিশৃঙ্খলা ও গোলযোগ সৃষ্টির’ লক্ষ্যে সৌদি আরবের তেল উত্তোলন বাড়ানো জরুরি।

এদিকে ট্রাম্পের টুইটের প্রতিক্রিয়ায় সৌদি আরবের সরকারি বার্তা সংস্থা ওয়াস জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ও সৌদি রাজা সালমান বিন আব্দুলআজিজ এক টেলিফোনালাপে তেলের বাজার স্থিতিশীল রাখার ওপর গুরুত্ব আরোপ করেছেন। তেলের বাজারে যেকোনো ধরনের ঘাটতি পূরণের ব্যাপারেও ট্রাম্প ও সালমান আলাপ করেছেন। মার্কিন প্রেসিডেন্ট এমন সময় সৌদি আরবের পক্ষ থেকে দৈনিক ২০ লাখ ব্যারেল অতিরিক্ত তেল উত্তোলনের খবর দিলেন যখন তেল উত্তোলনকারী দেশগুলোর সংস্থা ওপেকের সাম্প্রতিক বৈঠকে রিয়াদ তার জন্য নির্ধারিত কোটার বেশি তেল উৎপাদন না করতে সম্মত হয়েছে।

বাংলাপ্রেস/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী