Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রের মিনিয়াপলিসে গোলাগুলিতে দুই পুলিশসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের মিনিয়াপলিসে গোলাগুলিতে দুই পুলিশসহ নিহত ৪

by bnbanglapress
A+A-
Reset

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপলিসে বিপদগ্রস্ত একটি পরিবারকে সাহায্য করতে গিয়ে গোলাগুলির ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ৪ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে তৃতীয় ব্যক্তি একজন দমকলকর্মী ও অপরজন সন্দেহভাজন হামলাকারী। রবিবার (১৮ ফেব্রুয়ারি) একটি জরুরি কলে সাড়া দিয়ে ওই বাড়িটিতে গিয়েছিলেন কর্মকর্তারা। এসময় বাড়িটির ভেতরে থাকা ওই ব্যক্তির সঙ্গে পুলিশের গুলি বিনিময় হয়। সোমবার মার্কিন সংবাদমাধ্যমগুলো এই খবর জানিয়েছে।
কর্তৃপক্ষ জানিয়েছে, একটি বাড়িতে সাত শিশুসহ একটি পরিবারকে আটক করে রেখেছিল সশস্ত্র এক ব্যক্তি। ওইসব শিশুদের বয়স ছিল ২ থেকে ১৫ বছর। বাড়িটিতে একাধিক বন্দুক এবং প্রচুর পরিমাণে গোলাবারুদও মজুদ করেছিল সে।
মিনেসোটার গভর্নর টিম ওয়ালজ জানান, একটি পরিবার ‘বিপদে রয়েছে’ ফোনে এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন ২৭ বছর বয়সী দুই পুলিশ কর্মকর্তা। তাদের সঙ্গে ছিলেন ৪০ বছর বয়সী একজন প্যারামেডিকও। কিন্তু সেখানে গেলে তাদের ওপর গুলি ছোড়ে এক বন্দুকধারী। এতে তিনজনই নিহত হন।
পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হামলাকারীও প্রাণ হারিয়েছেন। বাড়িটি থেকে সাতজন শিশুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। রোববার রাতে এক সংবাদ সম্মেলনে গভর্নর বলেন, এটি হৃদয়বিদারক ঘটনা।
একটি জরুরি কল পেয়ে মিনেসোটার বার্নসভিলের দোতলা বাড়িটিতে সাহায্যের জন্য এগিয়ে যান পুলিশ কর্মকর্তারা। তখন বাড়িটির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে প্রথমে ওই ব্যক্তি গুলি চালায়। পরে পাল্টা গুলি করে পুলিশ কর্মকর্তারা। তখন এই হতাহতের ঘটনা ঘটে। এসময় সন্দেহভাজন ওই সশস্ত্র ব্যক্তিও নিহত হয়।
মিনেসোটা ব্যুরো অব ক্রিমিনাল অ্যাপ্রিহেনশন সুপার ইনটেনডেন্ট ড্রিউ ইভান্স বলেছেন, গুলি বিনিময়েল ঘটনা ঘটেছে। দিনটিকে ‘ভয়ানক’ হিসেবে বর্ণনা করে তিনি বলেছেন, ঘটনাটির বিশদ বিবরণ সংগ্রহ করা হচ্ছে।
প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তিনি জানিয়েছেন, নিহত ওই দমকলকর্মী একজন প্যারামেডিক হিসেবে কাজ করতেন। ঘটনাস্থলে এক আহত অফিসারকে জরুরী চিকিৎসা সহায়তা দেওয়ার সময় গুলিবিদ্ধ হয়েছিলেন তিনি।
সন্দেহভাজন ওই ব্যক্তির কাছে বেশ কয়েকটি বন্দুক এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ ছিল। ওই ব্যক্তি বাড়িটির উপর ও নিচতলাসহ একাধিক অবস্থান থেকে পুলিশ অফিসারদের লক্ষ্য করে গুলি করেছিল। এসময় অন্তত এক কর্মকর্তা বাড়ির ভেতরেই গুলিবিদ্ধ হন।
তিনি বলেন, ‘গুলি বিনিময়ের ঘটনা নিয়ে আমরা এখনও সঠিকভাবে কিছু বলতে পারছি না। তবে এটা নিশ্চিত বেশ কয়েকজন অফিসার অবশ্যই পাল্টা গুলি করেছে।’
ইভান্স আরও বলেন, সোমবার সকাল ৮টার দিকে সন্দেহভাজন ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে। আটককৃতরা অক্ষত আছেন এবং তাদেরকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী