Home বাংলাদেশরংপুর তেঁতুলিয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পরিকল্পনা সভা

তেঁতুলিয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পরিকল্পনা সভা

by বাংলাপ্রেস ডেস্ক

হাফিজুর রহমান হাবিব, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : আগামী ২০ ফেব্রুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মঙ্গলবার ( ৫ ডিসেম্বর ) দুপুর ১২ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ মাসুদ পারভেজের সভায় সভাপতিত্ব করেন এবং জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে বিস্তারিতভাবে স্বাগত বক্তব্য রাখেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রত্না আক্তার, ডাঃরাজিনুল হক,স্বাস্থ্য পরিদর্শক জমির উদ্দিন,এমটিইপিআই আজিজার রহমান, তেতুলিয়ার মডেল থানার এস আই মানিক,প্রধান শিক্ষক ও উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমিতির সভাপতি মকবুলার রহমান। ডা. আবুল কাসেম বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে অতীতে যেভাবে আমরা একসাথে আন্তরিকতার সাথে কাজ করে এসেছি। এবারও যেন ঠিক সেই আন্তরিকতা নিয়ে কাজ করতে পারি সেদিকে সকলে খেয়াল রাখবেন। মানব সেবার মনোভাব আমাদের মধ্যে থাকতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এবারও ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়িত হবে বলে আমি প্রত্যাশা করছি।

ডাঃমাসুদ পারভেজ বলেন, অপুষ্টিজনিত অন্ধত্ব দুর করতে এবং শিশু মৃত্যু প্রতিরোধে শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ৭ টি ইউনিয়নে ১৬৮ টি কেন্দ্রে বিরতিহীনভাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলবে। এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী