Home আন্তর্জাতিক মিথ্যা তথ্য প্রদানে মার্কিন প্রতিনিধি পরিষদ থেকে রিপাবলিকান নেতা বহিষ্কার

মিথ্যা তথ্য প্রদানে মার্কিন প্রতিনিধি পরিষদ থেকে রিপাবলিকান নেতা বহিষ্কার

by bnbanglapress

 


নিজস্ব প্রতিবেদক: মিথ্যা তথ্য প্রদানের অভিযোগে মার্কিন প্রতিনিধি পরিষদ থেকে রিপাবলিকান আইনপ্রণেতা জর্জ সান্টোসকে বহিষ্কার করা হয়েছে। ১৭৮৯ সালে কংগ্রেসের যাত্রা শুরুর পর ষষ্ট এবং ২০০২ সালের পর প্রথম ব্যক্তি হিসেবে বহিষ্কৃত হলেন। প্রথমবারের মতো তিনি প্রতিনিধি পরিষদের সদস্য হয়েছিলেন। মিথ্যা তথ্য দিয়ে কংগ্রেসের সদস্যপদ লাভ এবং দাতাদের অর্থ তছরুপ করে বিলাসবহুল জীবনযাত্রা নির্বাহ করায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়।
শুক্রবার মার্কিন প্রতিনিধি পরিষদ ৩১১-১১৪ ভোটে তাকে বহিষ্কার করে। উল্লেখ্য, প্রতিনিধি পরিষদে কাউকে বহিষ্কার করতে হলে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতার দরকার হয়।
মার্কিন প্রতিনিধি পরিষদের ২৩৪ বছরের ইতিহাসে অন্যতম বিতর্কিত চরিত্র এই ৩৫ বছর বয়স্ক নিউ ইয়র্ক রিপাবলিকান ২০২২ সালে নির্বাচিত হন। কিন্তু তারপরই প্রকাশিত হয় যে নির্বাচনের আগে তিনি নিজের সম্পর্কে যেসব তথ্য দিয়েছিলেন, সেগুলোর প্রায় সবই ভুল। তার শিক্ষা, ধর্ম, পেশাগত অভিজ্ঞতা-সবই মিথ্যা ছিল।
ফেডারেল প্রসিকিউটররা তার বিরুদ্ধে নির্বাচনী তহবিলে কারচুপি করা, দাতাদের অর্থ আত্মসাৎ করার অভিযোগ উত্থাপন করেছেন। তবে স্যান্টোস এসব অভিযোগ অস্বীকার করেছেন। পরে তদন্তে সব অভিযোগ প্রমাণিত হয়।
তিনি দাবি করেছিলেন যে তিনি গোল্ডম্যান স্যাচেসে কাজ করেছেন, তিনি ইহুদি, তিনি কলেজ ভলিবল দলে তারকা খেলোয়াড় ছিলেন। কিন্তু এর কোনোটাই সত্য ছিল না।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী