Home বাংলাদেশচট্টগ্রাম অবরোধে নোয়াখালীতে বিএনপির ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১০

অবরোধে নোয়াখালীতে বিএনপির ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১০

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

নোয়াখালী প্রতিনিধি: বিএনপির ডাকা দ্বিতীয় দফার অবরোধের দ্বিতীয় দিনে নোয়াখালীর কবিরহাট ও চাটখিল উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের ১৪৭ নেতাকর্মির বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। তাৎক্ষণিক দুটি মামলায় পুলিশ এজহার নামীয় ৬ আসামি সহ ১০জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মি।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল রোববার সন্ধ্যার দিকে অবরোধের প্রথম দিনে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের গোপালের পোল এলাকার কলিম উদ্দিন টু ছমির মুন্সি সড়কে পিকেটিংয়ের সময় পুলিশের সাথে বিএনপি-জামাতের নেতাকর্মিদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এক পর্যায়ে অবরোধের সমর্থকরা সড়কে একটি সিএনজি চালিত অটোরিকশা ভাংচুর করে। পরে কবিরহাট থানার উপপরিদর্শক (এসআই) মো.মমিন মিয়া বাদী হয়ে এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে জেলা বিএনপির সদস্য মো.গোলাম মোমিত ফয়সাল সহ ২৮জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। ওই মামলায় আরও ৩৫জনকে অজ্ঞাত আসামি করা হয়।

এ ছাড়া জেলার চাটখিল উপজেলায় গতকাল রোববার সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার পৌর বাজার সংলগ্ন ডাকবাংলোর সামনের রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি পিকআপ ভ্যানে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে আগুনে পিকআপ ভ্যানের সামনের অংশ পুড়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ৬টি ককটেল ও গাড়ির পাশে থেকে একটি পেট্রোলের খালি বোতল উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে চাটখিল উপজেলা বিএনপির ৩৪ নেতাকর্মির নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত আসামি করা হয় ৫০জনকে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসনা জসিম উদদীন মওদুদ অভিযোগ করে বলেন, পুলিশ কবিরহাট- কোম্পানীগঞ্জে বিএনপির নেতাকর্মিদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের করছেন। আমরা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এ ধরনের মামলা এবং গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জাসাই।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, পিকআপ ভ্যানে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। মামলার দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল ইসলাম বলেন, সড়কে সিএনজি চালিত অটোরিকশা ভাংচুরের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে মামলার এজহার নামীয় ৪ আসামিকে গ্রেপ্তার করে।

অপরদিকে, বিএনপিসহ বিরোধীদলগুলোর ডাকে দ্বিতীয় দফার ৪৮ ঘন্টার অবরোধের দ্বিতীয় দিনে নোয়াখালীতে ঝটিকা বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মিরা। সোমবার সকালে জেলা শহর মাইজদীর রশিদ কলোনী এলাকায় ওই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। তবে কাছাকাছি এলাকায় পুলিশ না থাকায় কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটনার খবর পাওয়া যায়নি।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী