Home অন্যান্যশিক্ষা জামালগঞ্জে ‘রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি পরীক্ষা’ অনুষ্ঠিত

জামালগঞ্জে ‘রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি পরীক্ষা’ অনুষ্ঠিত

by বাংলাপ্রেস ডেস্ক


সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জে “রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। হাজী সাদেক আলী ফাউন্ডেশনের আয়োজনে শনিবার (৪-নভেম্বর) সকাল ১০ থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত সাচনা বাজার উচ্চ বিদ্যালয়ের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ১৩২ টি সরকারী-বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ৪১৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক সাড়া পড়ে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সহ ৬০ জন শিক্ষক পরীক্ষায় দায়িত্ব পালন করেন। পরীক্ষা শুরুর পুর্বে সংক্ষিপ্ত বক্ত রাখেন, জামালগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) গোলাম জাহান রাব্বী। সাচনা বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাকর মজুমদার। উপস্থিত ছিলেন, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ দিলিপ কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম নবী হোসেন, উপজেলা প্রধান শিক্ষক সমিতির সভাপতি অতুল চন্দ্র তালুকদার, সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার, সহকারি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাফিজ উদ্দিন, সাবেক প্রধান শিক্ষক রইসুজ্জামান, নান্টু গোষ্মামী, মোহাম্মদ আবদুল হক, আশরাফ আলী, সাইফুল ইসলাম, রুহুল আলম প্রমুখ।
ফাউন্ডেশনের চেয়ারম্যান রেজাউল করিম শামীম বলেন, জামালগঞ্জ উপজেলায় শিক্ষার মানোন্নয়নে ও শিক্ষার প্রাথমিক ফাউন্ডেশন স্থরে প্রতিযোগিতা বাড়াতে আমার দৌহিত্র “রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০২৩” অনুষ্টিত হয়েছে। জামালগঞ্জে উপজেলার ৬ টি ইউনিয়নের ১৩২ টি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে এই মেধা বৃত্তি পরীক্ষা ব্যপক সাড়া পড়েছে। আমাদের আগামী প্রজন্ম শিক্ষা ক্ষেত্রে প্রতিযোগিতামূল অংশগ্রহণ করে শিক্ষার মান উন্নয়নে এগিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বি জাহান বলেন, ব্যক্তি উদ্যোগে রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি পরীক্ষা প্রশংসার দাবী রাখে। এ উপজেলায় প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ভূমিকা রাখবে। এটি চালু থাকলে শিক্ষার্থীদের একটা প্রতিযোগীতামুলক অংশগ্রহণ থাকে। তিনি উদ্যোগতাকে স্বাগত জানিয়ে এটি একটি মাইল ফলক হয়ে থাকবে বলে আশা ব্যক্ত করেন। এই বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে আর্থিক সহায়তা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে।।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

আমাদের সম্পর্কে

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

Feature Posts

Newsletter