Home বাংলাদেশখুলনা ঝিনাইদহে বিএনপির গণ অনশনে জনতার ঢল

ঝিনাইদহে বিএনপির গণ অনশনে জনতার ঢল

by বাংলাপ্রেস ডেস্ক

আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবীতে শনিবার গনঅনশন কর্মসুচি পালন করে ঝিনাইদহ জেলা বিএনপি।

এ উপলক্ষ্যে সকাল থেকে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে জেলার ৬ উপজেলা থেকে আসা বিএনপি নেতাকর্মীরা। বেলা ১১টা থেকে গনঅনশন শুরু হয়, চলে বিকাল পর্যন্ত। বেলা ৩টার দিকে বীর মুক্তিযোদ্ধা হাজের আলী বিএনপি সভাপতি এ্যাডভোকেট এম এ মজিদসহ নেতাকর্মীদের মুখে শরতব তুলে দিয়ে অনশন ভঙ্গ করান।

এ উপলক্ষ্যে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এক সমাবেশ জেলা বিএনপির জৈষ্ঠ্য নেতা আক্তারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট এম এ মজিদ।

এছাড়া অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সাবেক আহবায়ক এ্যাডভোকেট এস এম মশিয়ূর রহমান, কেন্দ্রীয় নেতা মীর রবিউল ইসলাম লাভলু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, সাংগঠনিক সম্পাদক সাজেদুর রহমান পাপপু, বিএনপি নেতা মুন্সি কামাল আজাদ পাননু, আব্দুল মজিদ বিশ্বাস, মাহবুবুর রহমান শেখর, আলমগীর হোসেন, এ্যাড দবির হোসেন, এ্যাড রবিউল ইসলাম, এ্যাড শামসুজ্জামান লাকি, মহেশপুরের মেহেদী হাসান রণি, শৈলকুপার রবিকুল হাসান দিপু, হরিণাকুন্ডুর জিন্নাতুল হক, কোটচাঁদপুরের আব্দুর রাজ্জাক, কালীগঞ্জের আব্দুল হামিদ, জেলা যুবদল নেতা আহসান হাবিব রণক, আশরাফুল ইসলাম পিন্টু, ছাত্রদল নেতা সোমেনুজ্জামান, মুশফিকুর রহমান মানিক, শ্রমিক দল নেতা আবু বকর, টোকন জোয়ারদার, রুহুল আমিন পিকুল ও রেজাউল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি এম এ মজিদ বলেন, “হাসিনা সরকার শুধু ভোট চুরি করেই রেকর্ড গড়েনি, দেশের সম্পদ পাচার করেও বিশ^ব্যাপী নজীর সৃষ্টি করেছে। তিনি বলেন, সরকারের সহায়তাকারী সবাইকে বিচার হবে এই দেশের মাটিতে। দেশের মানুষ তাদের ছাড়বে না। তিনি বলেন আজ দেশের গনতন্ত্র জেল খানায় বন্দি।

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার। এ জন্য তাঁকে বিদেশে চিকিৎসা করাতে দিচ্ছে না। গনতন্ত্র, মানবাধিকার ও বাক স্বাধীনতা হরণের দায়ে একদিন শেখ হাসিনা ও তার দোসরদের চরম মুল্য দিতে হবে, হয়তো সেই দিন আর বেশি দুরে নয়”।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

আমাদের সম্পর্কে

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

Feature Posts

Newsletter