Home প্রবাস নিউ ইয়র্ক বিমানবন্দরে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ, বিএনপি কর্মী গ্রেপ্তার

নিউ ইয়র্ক বিমানবন্দরে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ, বিএনপি কর্মী গ্রেপ্তার

by bnbanglapress
A+A-
Reset

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্কে আগমনে উপলক্ষে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আনন্দ সমাবেশ করেছে। রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত শত শত নেতাকর্মীরা বিমানবন্দরের চার নম্বর টার্মিনালে জড়ো হয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দিয়ে মুখরিত করে তোলেন বিমানবন্দর এলাকা। একই সময়ে বিমানবন্দরের টার্মিনালে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা প্রতিবাদ সমাবেশ করেছে। রাত ৮টায় সকল কর্মকান্ড বন্ধে পুলিশি নির্দেশ অমান্য করায় একজন বিএনপি কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
আনন্দ সমাবেশে নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্রে আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ, প্রচার সম্পাদক হাজী এনাম, আ.লীগ নেতা আব্দুল হাসিব মামুন, আশরাফুজ্জামান ও খোরশেদ খন্দকারসহ যুক্তরাষ্ট্রে আওয়ামীলীগের শীর্ষস্থানীয় নেতারা। যুক্তরাষ্ট্রে আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের শত শত নেতাকর্মীরা উক্ত আনন্দ সমাবেশে যোগ দেন।
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে রোববার (১৭ সেপ্টেম্বর)রাতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আগমনে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের চার নম্বর টার্মিনালে রোববার সন্ধ্যায় আনন্দ সমাবেশের আয়োজন করেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ। একই স্থানে প্রতিবাদ সমাবেশ করেন যুক্তরাষ্ট্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। রাত ৮টা পর্যন্ত সকল কর্মকান্ড বন্ধে পুলিশি নির্দেশনা ছিলো। কিন্তু এ শর্ত অমান্য করায় নিউ ইয়র্ক মহানগর দক্ষিনের কর্মী আজিজুল হাওলাদারকে পুলিশ গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এ ব্যাপারে যুক্তরাষ্ট্র বিএনপির বেশ কয়েকজন নেতার সাথে যোগাযোগ করা  হলে যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা এবং কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির অনতম সদস্য গিয়াস আহমেদ ও মহানগর দক্ষিনের আহবায়ক সেলিম রেজা দাবি করেন বিমানবন্দরে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র বিএনপির শান্তিপুর্ন বিক্ষোভ চালাকালে আওয়ামীলীগের কতিপয় দুষ্কৃতিকারী দেশীয় কায়দায় পুলিশের কাছে মিথ্যা অভিযোগ করে যে, বিএনপির কতিপয় নেতাকর্মী আওয়ামী লীগের লোকদের পিটুনি দিয়েছে। ফলে নিউ ইয়র্ক মহানগর দক্ষিনের কর্মী আজিজুল হাওলাদারকে পুলিশ গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

 

১৭ সেপ্টেম্বর (নিউ ইয়র্ক সময়) রাত পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।
জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।
নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমাবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৌঁছানোর আগেই প্রতি বছরের মতো এবারো চার নম্বর টার্মিনালের বাইরে মুখোমুখি অবস্থান নেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও বিএনপি। আনন্দ ও প্রতিবাদ সমাবেশে পক্ষে-বিপক্ষে বিভিন্ন শ্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা টার্মিনাল এলাকা।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী