Home প্রবাস ২২ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিতে প্রধানমন্ত্রী নিউ ইয়র্কে পৌঁছাবেন রোববার

২২ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিতে প্রধানমন্ত্রী নিউ ইয়র্কে পৌঁছাবেন রোববার

by bnbanglapress
Published: Updated:
A+A-
Reset

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী রোববার (১৭ সেপ্টেম্বর) নিউ ইয়র্কে আসছেন। প্রধানমন্ত্রী বাংলাদেশ বিমানে চার্টার্ড ফ্লাইটে ১৭ সেপ্টেম্বর রাত ১০টা ৫৩ মিনিটে জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে জানা গেছে। এবার তাঁর সফরসঙ্গী অন্য বছরের তুলনায় কম হতে পারে বলেও আভাস পাওয়া গেছে।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, ডিপিএসসহ অন্যান্য কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে থাকতে পারেন। অন্যবারের মতো এবার প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ব্যবসায়ী প্রতিনিধিদল আসছেন না। তবে ব্যক্তিগত অর্থে বেশ কয়েকজন ব্যবসায়ী আসতে পারেন বলেও জানা গেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন এবং ওই সন্ধ্যায় ম্যানহাটনে মাঙ্কুস মেরিয়ট হোটেলের বল রুমে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সংবর্ধনার আয়োজন করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের দু’গ্রুপ। একই দিনে একই সময়ে এবং একই হোটেলের মিলনায়তনে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও নিউ ইয়র্ক মহানগর আওয়ামীলীগ পৃথক পৃথকভাবে ‘প্রবাসী নাগরিক সংবর্ধনা ও সার্বজনীন নাগরিক সংবর্ধনা’র ঘোষনা দেওয়ায় নিউ ইয়র্কে আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। তবে শেষ মুহুর্তে দু’গ্রুপের মধ্যে উদ্ভুত পরিস্থিতির সমাধান হতে পারে বলে ধারনা করা হচ্ছে। এ সমস্যার সমাধান না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি সংবর্ধনায় অংশ না নিয়ে গত কয়েক বছরের মতো এবারও ভার্চুয়াল সংবর্ধনায় অংশ নেবেন বলে অনেকেই আশঙ্কা করছেন।
২২ সেপ্টেম্বর জাতিসংঘের ভাষণ এবং নাগরিক সংবর্ধনা শেষে তিনি ২৩ সেপ্টেম্বর ওয়াশিংটনের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করবেন। ওয়াশিংটন থেকে আগামী ৩০ সেপ্টেম্বর লন্ডনের উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করবেন।

বিপি।এসএম

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী