শেখ হাসিনার সঙ্গে সেলফি তুললেন জো বাইডেন

বাংলাপ্রেস ডেস্ক
৯ সেপ্টেম্বর, ২০২৩

বাংলাপ্রেস ডেস্ক: ভারতের রাজধানী নয়াদিল্লিতে আজ শনিবার থেকে শুরু হয়েছে জি-২০ সম্মেলন। এ সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে আজ তার সঙ্গে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

শেখ হাসিনার সঙ্গে জো বাইডেনের তোলো সেলফি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই সেলফিতে শেখ হাসিনা ছাড়াও তার কন্যা, বঙ্গবন্ধুর নাতনি, থিম্যাটিক অ্যাম্বাসেডর, ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ) এবং অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদকেও দেখা যায়।

 

গতকাল শুক্রবার জি-২০ সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টা ১৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। দুপুর ১২ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি পালাম বিমানবন্দরে অবতরণ করে।

এরপর বিকেলে ভারতের নয়াদিল্লিতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, আজ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান মোদি। এরপর শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি দ্বিপক্ষীয় বৈঠক করেন।

বিপি/কেজে