Home রাজনীতিবিএনপি সরকার নির্বাচনকে খেলায় পরিণত করেছে : মির্জা ফখরুল

সরকার নির্বাচনকে খেলায় পরিণত করেছে : মির্জা ফখরুল

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

সরকার নির্বাচনকে খেলায় পরিণত করেছে : মির্জা ফখরুল

বাংলাপ্রেস ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জনগণের ভোটাধিকার হরণ করেছে। তারা আবারও যেনতেন ভোটের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। নির্বাচন এখন সরকারের খেলায় পরিণত হয়েছে। শুক্রবার বিকেলে পদযাত্রা কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ‘দুর্নীতির’ প্রতিবাদ ও ১০ দফা দাবিতে এ পদযাত্রার আয়োজন করে জাতীয়তাবাদী শ্রমিক দল। রাজধানীর বাড্ডা সুবাস্তু নগরভ্যালী থেকে শুরু হয়ে পদযাত্রাটি মালিবাগ চৌধুরীপাড়া গিয়ে শেষ হয়।

মির্জা ফখরুল বলেন, দেশের টাকা লুট করে বিদেশে পাচার করেছে সরকার। তারা ব্যাংক লুট করে নিয়েছে, অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। শিক্ষা ব্যবস্থা, বিচার বিভাগ, স্বাস্থ্য খাত সবই আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে আছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, তারা গায়ের জোরে কথা বলে। প্রতিবাদ করলে হামলা-মামলা, এমনকি গুম হয়ে যেতে হয়। পুলিশের কাছে ন্যায় বিচার চাইতে গেলে, মামলা করতে গেলে উল্টো মামলায় জড়ানো হয়। সব জায়গায় অনিয়ম।

মির্জা ফখরুল আরও বলেন, প্রধানমন্ত্রী এমন এমন কথা বলছেন, যা দেশকে বিপদে ফেলছে। তিনি (প্রধানমন্ত্রী) বলছেন, যুক্তরাষ্ট্র তাকে সরাতে চায়। কিন্তু এ ধরণের কথা একজন প্রধানমন্ত্রীর কাছে কেউ আশা করেনি। প্রধানমন্ত্রী বুঝে গেছেন, আন্তর্জাতিক মহল তাঁকে আর ক্ষমতায় দেখতে চায় না, আন্তর্জাতিক সমর্থন হারিয়েছে বর্তমান সরকার, দেশের মানুষেরও সমর্থন নেই। দেশি-বিদেশি সবাই বলছে, সরকারকে এখনই চলে যেতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। এই দেশে হাসিনার অধীনে কোনো নির্বাচন হবেনা। আওয়ামী লীগের অধীনে কখনই নির্বাচন সুষ্ঠু হয়নি। আগামীতেও হবে না।

তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে বর্তমান সরকারকে সরাতে হবে। বিএনপির আন্দোলনকে সরকার ভয় পায় বলেই নেতাকর্মীদের আটকে রাখা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে। নির্বাচনে বিএনপিকে বাইরে রাখতে সরকার আবারও নীল নকশা করছে। আমাদের পরিষ্কার কথা, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে, তবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে যে নির্বাচন হবে সে নির্বাচনে অংশগ্রহণ করবে। আর বিএনপি ছাড়া এদেশে আর কোনো ভোট হবে না, হতে দেওয়া হবে না।

শ্রমিক দল ঢাকা মহানগর উত্তরের আহবায়ক কাজী শাহ আলম রাজার সভাপতিত্বে পদযাত্রার আগে সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের সদস্যসচিব আমিনুল হক, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, দক্ষিণ শ্রমিক দলের আহবায়ক সুমন ভূঁইয়া প্রমুখ।

বিপি/এফআই

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী