Home বাংলাদেশখুলনা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঝিনাইদহের পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঝিনাইদহের পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

ঝিনাইদহ প্রতিনিধি: সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) সকাল ৮টায় হরিণাকুন্ডু উপজেলা মোড়ের গোলাম হযরতের মিল চত্বরসহ জেলার বিভিন্ন এলাকায় এসব ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বিভিন্ন এলাকার প্রায় শতাধিক মুসল্লি।

আয়োজকরা জানান, সৌদি আরবের সঙ্গে মিলে রেখে তারা কয়েক বছর ধরে ঈদ জামায়াতের আয়োজন করে থাকেন। এখানে ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা, হরিণাকুন্ডু উপজেলার কুলবাড়ীয়া, নারায়নকান্দি, বৈঠাপাড়া, বোয়ালিয়া, চটকাবাড়ীয়া, ফলসী, পায়রাডাঙ্গা, নিত্যানন্দরপুর, শৈলকুপা উপজেলার ভাটই ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলা থেকে মুসল্লীরা ঈদের নামাজ আদায় করেন।ইমাম মাওলানা রেজাউল ইসলাম বলেন, সহি হাদিসের আলোকে বিগত ১৪ বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে হরিণাকুন্ডুতে ঈদ জামায়াত করছি। এই জামায়াতে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু , শৈলকুপা ও আলমডাঙ্গা উপজেলা ৩ শতাধিক মুসল্লি একই সঙ্গে নামাজ পড়তেন।

তিনি বলেন, এখন হরিণাকুন্ডুর কয়েকটি স্থানে এই জামায়াত অনুষ্ঠিত হয়। যার কারণে উপজেলা মোড়ে মুসল্লি সংখ্যা কমে গেছে। ঈদ জামাত কমিটির সভাপতি মো. বজলুর রহমান বলেন, ওআইসিসহ সব সুমলিম উম্মা আজকে ঈদের নামাজ আদায় করছে। সে কারণে আমরা ঈদের নামাজ আদায় করেছি।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: bpressusa@gmail.com
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী