Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস সাহিত্য দপ্তর: এবারের একুশে বইমেলায় আসছে লক্ষ্মীপুরের সন্তান বোরহান উদ্দিন রব্বানির একক কাব্যগ্রন্থ “কথামালা”। প্রকৃতিকে গায়ে মেখে, প্রকৃতির সৌন্দর্য কে কলমের মাধ্যমে প্রকাশ করেছেন বোরহান। ‘শীতের কুয়াশা ঘেরা, সবুজের ছায়ায় ঢাকা, কোনো এক বিবর্ণ সকালে, কতগুলো স্বপ্নরা জড়ো-একাকার হলো, এসে এই কলেজের নাগালে’ এটি তার “কথামালা” গ্রন্থের কথামালা কবিতার একটি অংশ।

ঢাকার ঐহিত্যবাহী প্রকাশনী সংস্থা দাঁড়িকমা প্রকাশনি থেকে তার এ বই প্রকাশিত হচ্ছে। বইটি পাওয়া যাবে একুশে বইমেলা ঢাকার দাঁড়িকমা প্রকাশনি স্টল ও লক্ষ্মীপুর বইমেলায়।

তরুন এই লেখক লক্ষ্মীপুর সরকারি কলেজে অর্থনীতি বিভাগের অনার্স (সম্মান) চতুর্থ বর্ষের ছাত্র ও লক্ষ্মীপুর কমলনগর উপজেলার ৪নং চরমার্টিন উইনিয়নের উত্তর চরমার্টিন গ্রামের মোঃ শামছুল হকের ছেলে। কবিতা ছাড়াও বোরহান লেখেন ছোট গল্প। ইতিমধ্যে তার ছোটগল্প ব্যাপক পাঠক সমাদিত হয়েছে।

দাঁড়িকমা প্রকাশনীর এই বইটিতে ৪৯টি সুন্দর ও মনজুড়ানো কবিতা স্থান পেয়েছে। ৬১ পৃষ্ঠার বইটির মূল্য ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

জানতে চাইলে বোরহান উদ্দীন রব্বানী বলেন, কবিতার মাধ্যমে মনের কথা তুলে আনা যায়। এ কবিতাই হতে পারে একটি সুন্দর ও অনুপম সমাজ বিনির্মাণের হাতিয়ার। তিনি আরো বলেন, আমার লেখা প্রথম প্রকাশিত এ বইটি।
নিজের মনের কথাটুকু এখানে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি, আমার কবিতাগুলো পাঠকদের মন জয় করতে পারবে।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

সর্বশেষ সংবাদ