Menu

সর্বশেষ
সর্বশেষ


রওশন আলম পাপুল, গাইবান্ধা থেকে : নাট্য ও সাংস্কৃতিক সংগঠন গাইবান্ধা ইন্সটিটিউট অব কালচার এন্ড এডুকেশন (আইস) এর আয়োজনে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী নাট্যোৎসব। সকালে শহরে পৌর পার্কের শহীদ মিনার চত্বরে উৎসবের উদ্বোধন করবেন হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

আইস এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিন দৈনিক মাধুকরকে বলেন, শুক্রবার সকাল ১০টায় জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হবে। এরপর র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সপ্তাহব্যাপী এই নাট্য উৎসব ২৫ থেকে ২৭ জানুয়ারি প্রতিদিন সন্ধ্যা ছয়টায় পৌর পার্কের শহীদ মিনার চত্বরে ও ২৮ থেকে ৩১ জানুয়ারি প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) ডা. সাখাওয়াত হোসেন খান মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় পৌর পার্কের শহীদ মিনার চত্বরে বালাসী বাউল সংগীত একাডেমির বাউল গান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এরপর সদর উপজেলার দাড়িয়াপুরের সারথি থিয়েটারের প্রযোজনায় নাটক আমাদের গল্প ও সদর উপজেলার বল্লমঝাড় মানবাধিকার নাট্য পরিষদের (মানাপ) প্রযোজনায় নাটক জ্বিনের বাদশা মঞ্চস্থ হবে।

২৬ জানুয়ারি একই সময়ে আলোচনা, আইস এর প্রযোজনায় নাটক আমি দেশান্তর হবো ও গাইবান্ধা মানবাধিকার নাট্য পরিষদের (মানাপ) প্রযোজনায় নাটক রোহিঙ্গা মঞ্চস্থ হবে। ২৭ জানুয়ারিও সন্ধ্যা ছয়টায় আলোচনা, গাইবান্ধা
মেঘদূতের প্রযোজনায় নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল ও গাইবান্ধা ফ্রেন্ডশীপ চর থিয়েটারের প্রযোজনায় নাটক পিতামাতার ভরণপোষণ মঞ্চস্থ হবে এবং স্পন্দন শিল্পীগোষ্ঠীর গম্ভীরা উপস্থাপন করা হবে। ২৮ জানুয়ারি বিকেল তিনটায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) ডা. সাখাওয়াত হোসেন খান মুক্তমঞ্চে প্রথমে আলোচনা ও পরে নাট্য কর্মশালা হবে। এরপর নাট্য কর্মশালা পর্যালোচনা ও মূল্যায়ন করা হবে। এতে অংশ নেবেন নাট্য ও সাংস্কৃতিক কর্মীরা। মুখ্য প্রশিক্ষক হিসেবে থাকবেন মোহাম্মদ আমিন।

২৯ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় আলোচনা ও পঞ্চগড়ের নাট্যদল ভূমিজ এর প্রযোজনায় সরকার হায়দার এর রচনা ও নির্দেশনায় নাটক জলযুদ্ধ মঞ্চস্থ হবে। ৩০ জানুয়ারি বিকেল তিনটায় সকল সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আড্ডার আয়োজন করা হয়েছে। ৩১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় আলোচনা এবং রংপুর নাট্যকেন্দ্রের প্রযোজনায় লিটু সরকারের রচনা ও নির্দেশনায় নাটক কানাই চাঁদের নন্দিনী মঞ্চস্থ হবে।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of