Menu

সর্বশেষ
সর্বশেষ


জবি থেকে সংবাদদাতা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলা বিভাগের অধ্যাপক ড. আরজুমান্দ আরা বানুর চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ শেষ হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন- ২০০৫ এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে পরবর্তী তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের পরিচালক হিসেবে দায়িত্বরত আছেন।

মিল্টন বিশ্বাস একজন কলাম লেখক, প্রাবন্ধিক এবং কবি। তিনি ১৮ ফেব্রুয়ারি (একাত্তরে) খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তিনি ১৯৯৯ সালে “জীবনানন্দ দাশ ও বুদ্ধদেব বসুর কবিতা চিন্তাধারা” শীর্ষক গবেষণার জন্য এম। তিনি ২০০৭ সালে “তারাশঙ্কর বেনার্জির সংক্ষিপ্ত গল্পগুলিতে সাবালটার্নস” নিয়ে গবেষণার জন্য পিএইচডি ডিগ্রি অর্জন করেছিলেন। তিনি ২০০০ সাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে অধ্যাপক ছিলেন। বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে মানবিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও প্রধান। তিনি ‘শালম ফাউন্ডেশন’ নামে একটি মানবাধিকার সংস্থার চেয়ারম্যান এবং বাংলা একাডেমির আজীবন সদস্যও রয়েছেন।

বিপি/আর এল


1
Leave a Comments

avatar
1 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
0 Comment authors
Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
trackback

[…] ধাক্কায় মোটর সাইকেল আরোহীর মৃত্যু জবি বাংলা বিভাগের নতুন চেয়ারম্যান […]

এই বিভাগের আরও সংবাদ