Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র (বিএনপি) মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিচার শুরু করার আদেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের এক মামলায় সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় আদালত এ আদেশ দেয়।

আজ বুধবার ঢাকার একটি আদালত অভিযোগ গঠনের পর সাক্ষ্য গ্রহণ শুরুর দিন ঠিক করে দেয়।

দুদক সূত্রে জানা যায়, অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক ও তার বোন সারিকা সাদেকের সম্পদের তথ্য-বিবরণী চেয়ে দুর্নীতি দমন কমিশন ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ভিন্ন ভিন্ন নোটিস দিয়েছিল। নোটিসে তাদের নিজের নামে এবং তাদের উপর নির্ভরশীল ব্যক্তিদের ‘স্বনামে বা বেনামে’ বা তাদের পক্ষে অন্য কোনো নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ-সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণ সাত কার্যদিবসের মধ্যে জমা দিতে বলা হয়। নোটিসের জবাব না দেওয়ায় ২০১০ সালে ২৯ ও ৩০ আগস্ট রমনা থানায় দুটি মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম।

অন্যদিকে নোটিস চ্যালেঞ্জ করে হাইকোর্টে যে রিট আবেদন করেছিলেন ইশরাক ও সারিকা তা খারিজ করে দেন আদালত। নোটিসের জবাব না দেওয়ায় অভিযোগ পত্র দাখিলের পর আগাম জামিন আবেদন করেন তারা। তবে হাইকোর্ট তাদেরকে নিম্ন আদলতে যেতে নির্দেশনা দেন।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

সর্বশেষ সংবাদ