Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক : গণতান্ত্রিক আন্দোলনে শহীদ নূর হোসেন নিয়ে কটূক্তি করার কারণে তীব্র ক্ষোভের মুখে শেষ পর্যন্ত নিঃশর্ত ক্ষমা চাইলেন বিরোধীদল জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা।

বুধবার (১৩ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে ২৭৪ বিধিতে ব্যক্তিগত কৈফিয়ত দিয়ে গিয়ে তিনি বারবার ক্ষমা প্রার্থনা করেন। অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

রাঙ্গা তার বক্তব্যে বলেন, আমি কাউকে কটাক্ষ করে কোনো বক্তব্য দেইনি। নূর হোসেনকে কটাক্ষ করে আমি কিছু বলিনি। তারপরও ভুল-ত্রুটি থাকলে আমাকে নিঃশর্ত ক্ষমা করে দেবেন। সব দোষ আমার ঘাড়ে আমি নিচ্ছি। আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।

সম্প্রতি ঢাকায় এক অনুষ্ঠানে শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ বলে কটূক্তি করেন জাতীয় পার্টির এ নেতা। তার দলের প্রধান হুসেইন মুহম্মদ এরশাদের স্বৈরশাসনবিরোধী আন্দোলনকালে শহীদ হন নূর হোসেন।

রাঙ্গা সংসদে বলেন, ১০ নভেম্বর অভ্যন্তরীণভাবে গণতন্ত্র দিবস পালন করেছে জাতীয় পাটি। নূর হোসেন দিবসও একই দিনে ছিল। আমাদের অনুষ্ঠানে পুরান ঢাকার নেতাকর্মীরা আসার সময় নূর হোসেন চত্বরে ‘এরশাদের দুই গালে জুতা মারো তালে তালে’- এ ধরনের কিছু কথা-বার্তা শোনে এবং আমাদের অফিসে এসে বলে। আমি দলের মহাসচিব হিসেবে নেতাকর্মীদের শান্ত থাকতে বলি। বিষয়টি নিয়ে আমাদের সিনিয়র মন্ত্রীরা (২০১৪ সালে আমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছি) যেভাবে কথা বলেছেন, আমি মনে করি তারা (সিনিয়র মন্ত্রী) আমাকে শাসন করেছেন। আমি ভুল করেছি একটা। ভুল করার জন্য নূর হোসেনের পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা করেছি এবং বিবৃতিও দিয়েছি।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

এই বিভাগের আরও সংবাদ