Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: ভারতের বেঙ্গালুর থেকে আজ দেশে আসছে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের মরদেহ। এরপর শনিবার তার নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন।

তিনি জানান, মঈন উদ্দিন খান বাদলের মরদেহ ভারতের বেঙ্গালুর থেকে আজ শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা হযরত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। পরদিন শনিবার সকালে জাতীয় সংসদ প্লাজায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। শনিবার বিকেল ৩টায় চট্টগ্রামে জমিয়তুল ফালাহ্ জামে মসজিদ ময়দানে আরও একটি নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একই দিন বাদ আসর বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে ও বাদ মাগরিব সারোয়াতলী ইব্রাহীম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে আরও দুটি নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সকালে ভারতের ব্যাঙ্গালুরুতে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। দুই বছর আগে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে গুরুতর অসুস্থ ছিলেন তিনি। হার্টেরও সমস্যা ছিল তার। দুই সপ্তাহ আগে নিয়মিত চেকআপের জন্য ভারতে নেওয়া হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বাদলের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন। চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদে অনলবর্ষী বক্তা হিসেবে খ্যাতি পান তিনি।

বিপি/কেজে


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of