Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: প্রাণঘাতি করোনাভাইরাস গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে। এখন পর্যন্ত সারাবিশ্বে ২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। তারমধ্যে প্রাণ হারিয়েছে ১১ হাজারেরও বেশি মানুষ।

চীন থেকে এ ভাইরাসের উৎপত্তি হলেও মৃত্যুর মিছিলে চাপা পড়েছে ইতালি। সমগ্র ইউরোপজুড়েই করোনা ভয়াবহ হয়ে উঠেছে।

ইতোমধ্যে করোনার প্রভাব পড়েছে বাংলাদেশেও। আক্রান্ত হয়েছেন ২০ জন। মারা গেছেন একজন।

এদিকে করোনাভাইরাস নিয়ে সতর্ক বার্তা দিলেন গায়ক ও অভিনেতা তাহসান। তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে দিলেন পরামর্শ। তিনি বলেন, ‘করোনাভাইরাস নিয়ে আমরা সবাই চিন্তিত, খানিকটা আতঙ্কিত। এই মূহুর্তে আমাদের যেটা করা উচিত সেটা হচ্ছে, আমাদের এখন বাসায় থাকা উচিত। খুব জরুরি প্রয়োজন না হলে বাইরে বের হওয়া উচিত না।

আর যদি হতেই হয় তাহলে যেন মাস্ক পড়ি আর সচেতন থাকি। আমরা আতঙ্কিত না হয়ে এই কিছুদিন বাসায় থাকি সবাই। আর যারা স্বাস্থ্যসেবী আছেন তাদের কাজে কোনরকম ব্যাঘাত না ঘটাই! অকারণে হাসপাতালে ভীড় না জমাই।’

তিনি আরও বলেন, ‘সারা পৃথিবীতেই যে যার যার অবস্থান থেকে এই সমস্যা মোকাবিলা করার চেষ্টা করে যাচ্ছে। আমারা যারা মিডিয়াতে কাজ করি তাদেরও অনেক দায়িত্ব রয়েছে। অনেকে সেই দায়িত্বের জায়গা থেকে অনেক কিছু করছে।

যারা গান করে, তারা এখন বাইরে না গিয়ে বাসায় সেটা করছে। একটা ঘরের মধ্যে বন্দি থাকা আসলে কিন্তু অনেক কঠিন। সেই জায়গা থেকে তাই অনেকেই হয়তো ঘরে বসে গান করছে বা বিনোদিত করছে। সেটাকে অন্যভাবে নেওয়ার কিছু নেই। সবাই এটাই বোঝাতে চাইছেন যে, আমরাও বাসা থেকে বের হচ্ছি না, সুতরাং আপনারাও বের হবে না।

অনেকে ভাবছেন এই আতঙ্কের সময়ে আমরা গান বাজনা করছি। বিষয়টা আসলে সেটা না। বাসায় বসে থাকতে সবারই অনেক কষ্ট হচ্ছে। তাই বাসা থেকেই অনেকেই লাইভে গান করছেন।

সবাইকে বলবো, দয়া করে সবাই বাসায় থাকুন। কেউ বাসা থেকে বের হবেন না। নিজে সচেতন থাকুন, অন্য সবাইকেও সচেতন থাকতে বলুন।’

সম্প্রতি তাহসান জানান, তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন।

বিপি/কেজে


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

সর্বশেষ সংবাদ