Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক : নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য এবার ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তবে এ পুরস্কার গ্রহণ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

আজ শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মোশাররফ করিম দীর্ঘ পোস্ট দিয়ে তাঁর বরাদ্দ করা পুরস্কার প্রত্যাহার করার আহ্বান জানান। এ-ও লেখেন, ‘না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।’

ওই পোস্টে মোশাররফ করিম লেখেন, “সকলের সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, গত ৭ নভেম্বর দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে। ২০১৮ সালের পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেয়েছি। নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পুরস্কার প্রদান করা হয়েছে। ধন্যবাদ সংশ্লিষ্টদের।”

এর পর মোশাররফ করিম লেখেন, “কিন্তু এই পুরস্কারপ্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে। তার আগে সবাইকে অবগত করতে চাই, কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ। কিন্তু ‘কমলা রকেট’ চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যাঁরা ছবিটি দেখেছেন তাঁরাও নিশ্চয় উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’-এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি।” আর সে কারণেই মোশাররফ করিম তাঁর বরাদ্দকৃত পুরস্কার প্রত্যাহারের আহ্বান জানান।

স্ট্যাটাসে মোশাররফ করিম জানান, তিনি ব্যক্তিগত কাজে দেশের বাইরে রয়েছেন। তাই লিখিতভাবে এ ঘোষণা সবাইকে জানালেন। তিনি আশা করেছেন, ‘পরিস্থিতি’ বিবেচনায় নিয়ে ‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’

এ অভিনেতা আরো লেখেন, তিনি অভিনয় ভালোবাসেন, আর ভালোবেসে আজীবন কাজ করে যেতে চান। ভক্ত ও শুভানুধ্যায়ীদের কাছে দোয়াও চান মোশাররফ করিম।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of