Menu

সর্বশেষ
সর্বশেষ


 

বাংলাপ্রেস ডেস্ক: ১৭৪ আরোহীসহ ইউক্রেনের বিমান ক্ষেপণাস্ত্রের আঘাতে বিধ্বস্তের পর সরকারি মিথ্যাচারের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভে উত্তাল ইরান। দাবি উঠেছে দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির পদত্যাগের।

রবিবার রাত ১২টার পরও শ্লোগানে মুখরিত হয় রাজধানী তেহরানের আজাদি স্কয়ারসহ নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলো। সরকারের মিথ্যাচার ও জনগণের সাথে প্রতারণার অভিযোগে শ্লোগান দেন বিক্ষোভকারীরা। টিয়ার গ্যাস ছুঁড়ে বিক্ষোভ দমনের চেষ্টা চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। গুলিবিদ্ধ হন একাধিক বিক্ষোভকারী। সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধেও গুলি চালানোর অভিযোগ উঠেছে।

বিমান বিধ্বস্তের পর টানা তিনদিন জনগণকে মিথ্যা তথ্য দেয়ায় সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির পদত্যাগ চেয়েছেন বিরোধী দল গ্রিন মুভমেন্টের শীর্ষ নেতা মেহদি কারৌবী। ইরানের পার্লামেন্টে বর্তমান পরিস্থিতি ও মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ছোঁড়ার ব্যাখ্যা দিয়েছেন রেভ্যুলেশনারি গার্ড কমান্ডার হোসেইন সালামি। জানান, মার্কিন সেনা হত্যার কোন উদ্দেশ ছিলো না ইরানের। এদিকে, তেহরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত রব ম্যাকেয়ারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার দাবিতে বিক্ষোভ করেছে সরকার সমর্থকরা। এ বিক্ষোভে ইন্ধনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাকে।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

এই বিভাগের আরও সংবাদ