Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক : পাকিস্তানের প্রদেশ ও সীমান্ত অঞ্চল বিষয়ক প্রতিমন্ত্রী শাহরিয়ার খান আফ্রিদি বলেছেন, ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার মাধ্যমে মানবতা বিরোধী কাজ করেছে আমেরিকা। তিনি গতকাল (বৃহস্পতিবার) ইসলামাবাদে ইরান দূতাবাসে গিয়ে শোক বইতে সইয়ের পর এ মন্তব্য করেন।

তিনি আরও বলেছেন, এটি গোটা মানবতার বিরুদ্ধে পদক্ষেপ। পাকিস্তানের এই মন্ত্রী বলেন, জেনারেল সোলাইমানি দেশের জন্য শহীদ হয়েছেন। শহীদ জেনারেলের প্রতি কোটি কোটি ইরানির শ্রদ্ধা ও ভালোবাসাকে তিনি ঐতিহাসিক ও নজিরবিহীন বলে উল্লেখ করেন। এ সময় তিনি ইরানের রাষ্ট্রদূত সাইয়্যেদ মোহাম্মাদ আলী হোসেইনি’র সঙ্গেও সাক্ষাৎ করেন।

পাকিস্তানে অবস্থিত ইরান দূতাবাসে রাখা শোক বইতে এ পর্যন্ত দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিত্ব এবং বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক সই করেছেন। তারা ইরানের সরকার ও জনগণের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল সোলাইমানিকে হত্যা করা হয়েছে। এরপর মঙ্গলবার ভোরে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী ইরাকে অবস্থিত আমেরিকার দুটি সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of