Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার জন্য সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানকে সবুজ সংকেত দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা এবং জামাই জারেড কুশনার। মুহাম্মাদ বিন সালমান হচ্ছেন সৌদি আরবের কার্যত শাসক এবং জারেড কুশনারের ঘনিষ্ঠ বন্ধু।

ব্রিটিশ সাপ্তাহিক দ্যা স্পেক্টেটর জানিয়েছে, বিষয়টি সম্পর্কে মার্কিন প্রতিনিধি পরিষদের তদন্ত কমিটি জ্ঞাত রয়েছে এবং তারা বিষয়টি আরো গভীরে গিয়ে তদন্ত করবে বলে পরিকল্পনা করছে।

সৌদি আরবের রাজ পরিবারের এক সময়কার ঘনিষ্ঠ খাশোগি গত বছরের ২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেট ভবনে জরুরি কিছু কাগজপত্র আনতে গিয়ে নিখোঁজ হন এবং মুহাম্মাদ বিন সালমানের অনুগত নিরাপত্তা বাহিনীর সদস্যরা খাশোগিকে হত্যা করে এবং তার দেহ ভস্মীভূত করে ফেলে।

জামাল খাশোগি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের খ্যাতনামা কলামিস্ট ছিলেন এবং তিনি একপর্যায়ে সৌদি সরকারের নানাবিধ অন্যায় এবং ভুল নীতির কঠোর সমালোচনা করতেন।

ওয়াশিংটন পোস্ট গত বছরের নভেম্বর মাসে জানিয়েছিল, মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা সিআইএ তাদের তল্লাশির মাধ্যমে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের নির্দেশে খাশোগিকে হত্যা করা হয়েছে।

জামাল খাশোগি হত্যার পর বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরে তুরস্ক সরকার।

বিপি/কেজে


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of