Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছে। ভারতের সংবাদ সংস্থা এএনআই ও আরও কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সন্ত্রাসী ক্যাম্পে ভারতীয় সেনাবাহিনীর হামলায় ‘চার বা পাঁচজন’ পাকিস্তানি সেনা নিহত হয়েছে। এসময় আরও পাঁচজন পাকিস্তানি সেনা আহত হয়েছে বলেও খবরে বলা হয়েছে।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, কুপওয়ারার তানঘর সেক্টরের উল্টো পাশে নীলম উপত্যকায় চারটি সন্ত্রাসী ক্যাম্পে হামলা চালায় ভারতীয় বাহিনী। ওই হামলায় ক্যাম্প চারটি ধ্বংস হয়ে যায়।

এদিকে পাকিস্তান জানিয়েছে, তাদের হামলায় নয়জন ভারতীয় সেনা নিহত হয়েছে। পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর)-র মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় বলেন, জুরা, শাহকোট ও নওশেরায় ভারতীয় সেনাবাহিনী বিনা উস্কানিতে হামলার চালালে এর ‘জবাবে’ নয় ভারতীয় সেনা নিহত হয়। এসময় পাকিস্তানি বাহিনী দুটি ভারতীয় বাঙ্কারও ধ্বংস করেছে বলে জানান তিনি।

মেজর জেনারেল আসিফ গফুর আরও বলেন, ওই পাল্টাপাল্টি হামলায় একজন পাকিস্তানি সেনাও নিহত হয়েছে। যদিও এই সংখ্যাটা ভারতীয় সেনাবাহিনীর দাবি করা সংখ্যার চেয়ে কম।

ধারণা করা হচ্ছে, রোববার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার তানঘর সেক্টরে পাকিস্তানি বাহিনীর হামলায় দুজন ভারতীয় সেনা ও একজন বেসামরিক ব্যক্তি নিহত হওয়ার জবাবে ভারতীয় বাহিনী হামলা চালিয়েছে। ভারতীয় বাহিনীর দাবি, পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে ওই হামলা চালায়। জম্মু ও কাশ্মীরের পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, যুদ্ধবিরতি লঙ্ঘনের পর হতাহতের ঘটনা ঘটেছে।

তারা জানিয়েছে, পাকিস্তানি বাহিনীর হামলায় তিনজন বেসামরিক ব্যক্তিও আহত হয়েছে। এছাড়া দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of