Menu

সর্বশেষ
সর্বশেষ


২০১৯ সালের সঙ্গীত একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তোলা ছবি

নিজস্ব প্রতিবেদক: প্রতি বছরের মতো এবারো যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে সঙ্গীত একাডেমির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক সন্ধ্যা আগামী ৪ এপ্রিল শনিবার ম্যানচেস্টারের কমিউনিটি ব্যাপ্টিষ্ট চার্চে অনুষ্ঠিত হবে। প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশি বংশোদ্ভুত সঙ্গীত একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।
উক্ত অনুষ্ঠানে থাকবে আলোচনা, কবিতা আবৃত্তিসহ সঙ্গীত একাডেমির শিক্ষার্থী ও অতিথি শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা।
কানেকটিকাটের সঙ্গীত একাডেমি গত ১২ বছর ধরে বাঙালির নিজস্ব সর্বজনীন প্রাণের উৎসবসহ নানা ধরনের অনুষ্ঠান পরিচালনা করে আসছে। শতচেষ্টা আর কঠোর পরিশ্রমে অত্যন্ত দক্ষতার সঙ্গে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু-কিশোরদের বাংলা ভাষা ও বাংলা গান শেখাচ্ছেন যুক্তরাষ্ট্রের কানেকটিকাট সঙ্গীত একাডেমি।
সঙ্গীত একাডেমির শিক্ষার্থীরা সকলেই প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশি বংশোদ্ভুত ছেলেমেয়ে। তারা বাংলায় প্রশ্ন করলে ইংরেজিতে উত্তর দেয়। এসব ছেলেমেয়েরা সঙ্গীত একাডেমির মাধ্যমে বাংলাভাষা ও গান শিখছে খুব নিঁখুতভাবে। তাদের গান পরিবেশনা ও বাংলায় কথা শুনে প্রত্যক অভিভাবকই সন্তোষ প্রকাশ করেছেন। বাংলা সংস্কৃতির সঙ্গে ছেলেমেয়েদের সম্পৃক্ত রাখার জন্য এ প্রতিষ্ঠানটিকে টিকিয়ে রাখতে সকল প্রবাসীদের সহযোগিতা কামনা করেছেন একাডেমির পরিচালক ও সঙ্গীতশিল্পী কৌশলী ইমা।

বিপি।সিএস


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

এই বিভাগের আরও সংবাদ