Menu

সর্বশেষ
সর্বশেষ


নিজস্ব প্রতিবেদক,স্টাম্পফোর্ড: যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো যাত্রা শুরু করেছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী বখতিয়ার সোসাইটি। গত রবিবার সন্ধ্যায় কানেকটিকাট অঙ্গরাজ্যের ষ্টামফোর্ডের একটি মিলনায়তনে নবগঠিত বখতিয়ার সোসাইটির শুভ উদ্বোধন ও আহবায়ক কমিটির সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

হাজী ইদ্রিস ছবুরের সভাপতিত্বে এবং মোহাম্মদ শাহজাহান ও জসিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী এক আলোচনা সভায় বক্তারা বলেন, চট্টগ্রামের আনোয়ারা থানার ঐতিহ্যবাহী বখতিয়ার সোসাইটি আমাদের প্রাণের সংগঠন। এই সংগঠনের যুক্তরাষ্ট্রে একটি শাখা গঠনের লক্ষ্যে একদল তরুণ যুবক দীর্ঘদিন ধরে চেষ্টা চালাচ্ছেন। তাদের সেই স্বপ্ন আজ সত্যি হয়েছে। দীর্ঘদিন পর হলে আনুষ্ঠানিকভাবে এই সংগঠনের উদ্বোধনের পর

প্রবাসী বখতিয়ারবাসীরা খুব আনন্দিত ও গর্বিত। যুক্তরাষ্ট্রে এ সংগঠনটিকে যে কোন মুল্যে একটি সুপ্রতিষ্ঠিত ও শক্তিশালী সংগঠনে পরিনত করার জন্য আমরা বদ্ধ পরিকর। তাই সকল প্রকার মতভেদ ভুলে সকলকে বখতিয়ার সোসাইটি কল্যাণে এগিয়ে আসার আহবান জানান বক্তারা। একই সাথে

আরও পড়ুন: কানেকটিকাটের ম্যানচেস্টারে মসজিদের ইমাম লাঞ্ছিত

বখতিয়ার সোসাইটি বাস্তবায়নে যারা নেপথ্যে কাজ করেছেন তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান বক্তাগণ। সভা শেষে কেক কেটে বখতিয়ার সোসাইটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন মওলা বক্স এবং একই সাথে আহবায়ক কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান সংগঠনের অন্যতম সদস্য নুর মোহাম্মদ।


সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ডা. এনামুল হক ছবুর, ইদ্রিস ছবুর, আবুল কালাম, আব্দুল করিম, আব্দুর রহিম, জেবল হোসেন, নুর মোহাম্মদ, শাহ আলম, মওলা বক্স ও আব্দুস ছাত্তার প্রমুখ। সভা শেষে নৈশ্যভোজের মধ্য দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

আহবায়ক কমিটিতে নির্বাচিত সদস্যরা হলেন-নুর মোহাম্মদ, ইদ্রিস সুলতান, জাফর শফি, আবুল কালাম, সাইদুল হক,সালাম নুর, মোহাঃ নাদিম, সালাম শরীফ, আবছার রহিম,জাবের শফি, জসিম উদ্দিন, জাহাঙ্গীর ছালেহ, মামুনুর রশিদ, আলী নওশাদ, আব্দুল গফুর, ইমরাম হোসেন ও অসমান মজিদ প্রমুখ।

বিপি।সিএস


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

এই বিভাগের আরও সংবাদ