Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: উপমহাদেশের প্রখ্যাত রাজনৈতিক নেতা, গণতন্ত্রের মানষপুত্র-খ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দী মারা গেছেন (ইন্না…রাজিউন)।তিনি বৃহস্পতিবার রাতে লন্ডনে নিজ বাসায় ঘুমের মধ্যে ইন্তেকাল করেন। গতকাল শুক্রবার তার আকস্মিক মৃত্যুর খবর প্রকাশ পায়।গত রবিবার (৩ ফেব্রুয়ারি) অক্সফোর্ড ইউনিয়নে ‘আল জাজিরা : হেড টু হেড’ অনুষ্ঠান রেকর্ডকালে দর্শকসারিতে শেষবার তার উপস্থিতি লক্ষ করা যায়।
মরহুমের বন্ধু যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ রাশেদ সোহরাওয়ার্দীর মৃত্যুর খবর নিশ্চিত করেন।সুলতান শরীফ জানান, গত ৩ ফেব্রুয়ারি আল জাজিরার অনুষ্ঠানে দীর্ঘ কয়েক ঘণ্টা তার সঙ্গে আড্ডা দিয়েছি। হঠাৎ করে তার মৃত্যুর খবর স্তম্ভিত করে দিয়েছে।
সুলতান শরীফ আরও বলেন, মরহুমের পরিবার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যোগাযোগ রাখা হচ্ছে। সব তথ্য জানার পর সবাইকে বিস্তারিত জানানো হবে।রাশেদ সোহরাওয়ার্দী রাজনীতিতে না থাকলেও বাংলাদেশের উচ্চপর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে সম্পর্কিত ছিলেন।
উল্লেখ্য, রাশেদ সোহরাওয়ার্দী রবার্ট অ্যাশবী নামে খ্যাতিমান ব্রিটিশ লেখক ও অভিনেতা হিসেবে সবার কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। এই খ্যাতিমান ব্রিটিশ অভিনেতা লিজেন্ড (২০১৫), ডক্টর হু (১৯৬৩) ও জিন্নাহ (১৯৯৮) চলচ্চিত্রে অভিনয়ের জন্য বিশ্বব্যাপী ব্যাপক পরিচিত ছিলেন। তার মা ছিলেন খ্যাতিমান রাশিয়ান অভিনেত্রী ভেড়া আলেক্সান্দ্রভনা ট্রিসেঙ্কো, যিনি ১৯৮৩ সালে মৃত্যুবরণ করেন।

বিপি/কেজে


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of