Menu

সর্বশেষ
সর্বশেষ


মোঃ লিটন মাহমুদ, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের জেলে পাড়া এলাকায় ভারতীয়সহ বিভিন্ন প্রকার নকল এন্টিবায়েটিক, যৌন উত্তেজক, সরকারী হাসপাতালের বিনামূল্যে দেয়া ঔষধসহ ২জন জনকে আটক করে ভ্রাম্যমান আদালত।

বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মাহবুব হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে এই অভিযান পরিচালনা করে। অভিযানকালে জেলে পাড়া এলাকার বিসমিল্লাহ স্টোর নামক মুদি দোকান থেকে বিপুল পরিমান দেশী বিদেশী নকল ঔষধ জব্দ করা হয়। এ সময় দোকানের মালিক মো: রিপন বেপারীকে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। রিপন জেলে পাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে ।

একই সময় পাশে থাকা রোজা ড্রাগ হাউজ নামক ফার্মেসীতে সরকারী হাসপাতালের বিপুল পরিমান ওষুধ পায় ভ্রাম্যমান আদালত। তাৎক্ষনিক ফার্মেসীর মালিক মো: ওমর সানীকে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ২ জনকে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করার পর ছেড়ে দেয়া হয়। স্থানীয়দের অভিযোগ এই মুদি দোকানি রিপন দীর্ঘ ১০ বছর ধরে মুদি ব্যবসার আড়ালে নকল ঔষধের ব্যবসা চালিয়ে আসছিলো। তিনি ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ঔষধ কিনে মজুদ করে উপজেলার বিভিন্ন হাট বাজারের দোকানগুলোতে সর্বরাহ করত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে জানান, মুদি দোকানির কোন ঔষধ বিক্রির লাইসেন্স নাই। তাদের দোকান এবং বাসায় তল্লাসি চালিয়ে বিপুল পরিমান নকল ঔষধ, যৌন উত্তেজক ট্যাবলেট এবং ভারতীয় ঔষধ পাওয়া গেছে । এ জন্য মুদি দোকানিকে ১ লক্ষ টাকা জরিমানা এবং একটি ফার্মেসীতে সরকারী ঔষধ রাখার অপরাধে সানী নামক ফার্মেসীর দোকানিতে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

সর্বশেষ সংবাদ